লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Liquor Price: সুরাপ্রেমীদের জন্য সুখবর! ১লা সেপ্টেম্বর থেকে দাম কমছে মদের

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Liquor Price: উৎসবের শুরু হচ্ছে গণেশ পূজো থেকেই। তার আগেই উৎসব প্রেমীদের জন্য দারুন খবর। উৎসব উপলক্ষে যারা মদ্যপান করে থাকেন তাদের জন্য দারুন খবর। এতদিন মদের দাম ছিল অত্যন্ত বেশি বাংলা থেকে বিদেশি সমস্ত মদ কিনতে গিয়ে রীতিমত কাল ঘাম ছুটে যেত। তবে এবার সূরা প্রেমীদের জন্য বিশেষ খবর। উইকেন্ডে জমিয়ে বন্ধুদের সঙ্গে মদ খাওয়ার প্ল্যানিং রয়েছে? তবে আর কোন চিন্তা নেই এবার কমতে চলেছে মদের দাম। অনেকটাই কমে যাবে মদের দাম।

কমছে মদের দাম(Liquor Price):

বিভিন্ন দেশি থেকে বিদেশি মদের দাম কমতে চলেছে এক ধাক্কায়। ভারতে প্রস্তুত হওয়া অ্যালকোহল এবং বিদেশে তৈরি বিয়ার ওয়াইন রাম ব্র্যান্ডি সবকিছুুর দাম কমতে চলেছে উল্লেখযোগ্য হারে। আসলে মদের মাধ্যমে বিপুল পরিমাণ রাজস্ব আদায় করে সরকার। সরকারের রাজকোষ ফুলে ফেঁপে ওঠে এই মদের মাধ্যমেই। তাই মাঝে মধ্যেই বেড়ে যায় মদের উপর ট্যাক্স।

গত কয়েকদিন আগেও বেড়ে গিয়েছিল মদের দাম। তবে এবার রাজ্য সরকারের মদ শিল্পে ফোয়ারা ছুটবে। ৭৫০ এমএল বোতলের দাম কমতে চলেছে ১৭০ টাকার নিচে। আবার কেউ যদি আরও প্রিমিয়াম ব্র্যান্ডেড মদের কথা ভাবেন সেক্ষেত্রে ২১৪ টাকার মতন কমে যাবে দাম। অর্থাৎ এক ধাক্কায় অনেকটাই কমবে মদের দাম। একেই বর্ষাকাল পুরোপুরি বিদায় নেয়নি।

তার মাঝেই, মদের দাম উল্লেখযোগ্য হারে কমে যাওয়ায় খুশির জোয়ার। তবে এই দাম কমছে অসমে। পশ্চিম বাংলার জন্য এই শিকে ছেড়েনি। অসম এক্সাইজ ডিপার্টমেন্ট ঘোষণা করেছে, আগামী সেপ্টেম্বর মাস থেকে মদের দাম কার্যকর হতে চলেছে। অর্থাৎ সেপ্টেম্বর মাসের একেবারে প্রথম থেকেই কম দামে মদ খেতে পারবেন আসামবাসি।

WhatsApp Group Join Now

প্রতিবেশী রাজ্যের মতন বাংলাতেও কি কমতে পারে মদের দাম? যদিও এই ব্যাপারে এখনো পর্যন্ত কোন আশার কথা শোনা যাচ্ছে না! পুজো পর্যন্ত মদের দাম অপরিবর্তিত থাকবে বলেই মনে করছেন ব্যবসায়ীরা।

আরও পড়ুন: Kolkata Metro: এযেন গর্বের ইতিহাস! নজিরবিহীন কীর্তি বাঙালির মেট্রো রেলের! জেনে নিন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।