লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Kolkata Metro: এযেন গর্বের ইতিহাস! নজিরবিহীন কীর্তি বাঙালির মেট্রো রেলের! জেনে নিন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Kolkata Metro: ভারতের ইতিহাসে প্রথমবার যুগান্তর এনেছিল কলকাতা মেট্রো। কলকাতা মেট্রো ভারতের মধ্যে সবচেয়ে পুরনো মেট্রোরেল। কয়েক মাস আগেই গঙ্গার তলা দিয়ে চলেছে মেট্রো। যা কলকাতা মেট্রোর মুকুটে নতুন পালক সংযোজিত করেছিল তা বলাই বাহুল্য। দীর্ঘদিন ধরে গঙ্গার নীল জলের নীচে থেকে চলাচল করছে মেট্রো। বাড়ানো হয়েছে মেট্রোর সংখ্যা। নতুন করে আরো বেশ কয়েকটি রেক লাইন তৈরি করা হয়েছে। তার মধ্যেই এবার কলকাতা মেট্রো আরো বড় এক পুরস্কার পেল। বিপুল সংখ্যক যাত্রী নিয়ে চলাচল করছে কলকাতা মেট্রো। দিল্লি হোক কিংবা মুম্বাই মেট্রো সেই নির্ধারিত সীমা অতিক্রম করতে পারেনি।

মেট্রো রেলের ঘোষণা:

বিশাল সংখ্যক যাত্রীকে তাদের নিজস্ব গন্তব্যে পৌঁছে দিয়েছে কলকাতা মেট্রো (Kolkata Metro)। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র নিজেই এই বিবৃতি দিয়ে জানিয়েছেন। তিনি এই ঘটনায় আপ্লুত হয়ে কলকাতার মানুষকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সঙ্গে মেট্রো রেলের সকল আধিকারিক এবং কর্মীদের তিনি ধন্যবাদ জানিয়েছেন। ৩১শে আগস্ট ২০২৪ মেট্রোরেলের এক বিশেষ দিন! এই একদিনে মেট্রো রেল এক কোটি টাকার বেশি আয় করেছে। কলকাতা মেট্রোর ব্লু লাইন গ্রিনলাইন সেক্টর থেকে প্রচুর টাকা আয় করেছে কলকাতা মেট্রো।

গ্রিন ও ব্লু লাইন:

৩১ আগস্ট অর্থাৎ শনিবার ৬ লক্ষ ৭৫ হাজার মানুষ যাতায়াত করেছেন এই লাইন দিয়ে। কেউ গিয়েছেন ঘুরতে আবার কেউ গিয়েছেন পূজোর বাজার করতে। ব্লু লাইনে ৫ লক্ষ ৭৫ হাজার মানুষ যাতায়াত করেছেন। এছাড়া গ্রীনলাইনে যাতায়াত করেছেন পঞ্চাশ হাজার যাত্রী। বিপুল সংখ্যাকে যাত্রী সকলেই টিকিট কেটেছেন। প্রসঙ্গত মেট্রো রেলের টিকিট ছাড়া যাতায়াত করা যায় না। টিকিট কাউন্টার থেকে আবার অনেকে অনলাইনেও টিকিট কেটেছেন।

অনলাইন অফলাইনে টিকিট:

৩১ আগস্টের হিসাব অনুযায়ী এক কোটি টাকার বেশি রোজগার হয়েছে। কলকাতা মেট্রো কলকাতা শহরের মানুষের কাছে লাইফ লাইন। মেট্রোর মাধ্যমে উত্তর কলকাতা এবং দক্ষিণ কলকাতা জুড়ে গিয়েছে। এছাড়া গঙ্গার নিচে মেট্রোর মাধ্যমে জুড়ে গিয়েছে হাওড়া এবং কলকাতা। তার মধ্যেই মেট্রো রেলের এই বড় পুরস্কার স্বাভাবিকভাবেই নতুন আসার সঞ্চার করেছে মেট্রোর যাত্রীদের মধ্যে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Ganesh Chaturthi Modak Recipe: গণেশ চতুর্থীতে গণেশের ভোগের থালায় রাখুন ঘরে বানানো মোদক, জেনে নিন খুব সহজ রেসিপি

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।