লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: একাধিক রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা জারি; নিম্নচাপের জেরে ভারী বৃষ্টি বঙ্গেও!

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Update: বর্ষাকাল শেষ হয়ে গিয়েছে। ক্যালেন্ডারে এখন শরৎ কাল। যদিও তার মধ্যেও কোথাও কোথাও ঝাঁপিয়ে আসছে বৃষ্টি। মাঝেমধ্যেই ভিজে যাচ্ছে বাংলার বিভিন্ন অঞ্চল। দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় হচ্ছে বৃষ্টি। শুধুমাত্র বাংলা নয় ভারতের আরো বিভিন্ন রাজ্যে হচ্ছে বৃষ্টি। দক্ষিণ ভারত থেকে মধ্য ভারতের বিভিন্ন জেলায় জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির খবর পাওয়া যায়। উৎসবের শুরু হতে এখনো কয়েকটা দিন বাকি কিন্তু তার মাঝে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের জেরে ভন্ড হয়েছে শপিং।

দক্ষিণ ভারতের বৃষ্টি:

ঠিক তেমনি দক্ষিন ভারতের অন্ধ্রপ্রদেশ তেলেঙ্গানা সহ বিভিন্ন রাজ্যে এবার বন্যা সর্তকতা জারি করা হয়েছে। বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিমবাংলার কলকাতা এবং তৎসংলগ্ন জেলাগুলিতেও। ভারতীয় মৌসম ভবন একটি বিবৃতি জারি করেছে। তাতে জানানো হয়েছে, মহারাষ্ট্রের কয়টি জেলায় অতি ভারী বৃষ্টি হবে। এমনকি বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে।।

পশ্চিম মধ্যপ্রদেশ আসাম মেঘালয় এবং গুজরাট সহ বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তর একই সংকেত দিচ্ছে। যদিও তারা জানিয়েছে বৃষ্টি না হলেও আকাশ থাকবে মেঘলা। আগামী কয়েক দিনের রাজ্যে তেমন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।।

আরব সাগরে নিম্নচাপ:

বিক্ষিপ্ত ভাবে কয়েক জায়গায় দুই এক পশলা বৃষ্টি হতে পারে। অন্যদিকে রাজস্থানের সক্রিয় হয়েছে মৌসুমী বায়ু। এখন অব্দি মৌসুমী বায়ু এই ভারত ছাড়েনি। গত ২৪ ঘন্টায় যোধপুর, পালি প্রভৃতি জেলায় অতি ভারী বৃষ্টি হয়েছে। উত্তর আরব সাগর পশ্চিম মধ্য এবং উত্তর-পশ্চিম আরব সাগরের বিভিন্ন প্রান্তে ৩৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে গিয়েছে। বৃষ্টির সঙ্গে সঙ্গে ৫৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার দাপট চলবে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Albert Kabo-Shantanu Moitra: ‘তোকে তো চিনতেই পারিনি …’ সারেগামাপার মঞ্চে বাবা হওয়ার পর হাজির কাবো

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।