লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Gold Price Today: মাসের শেষেই সুখবর! এক ধাক্কায় অনেকটা কমল সোনার দাম! কত টাকায় বিকোচ্ছে হলুদ ধাতু?

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Gold Price Today: সোনা কেনা মানে বাঙালি বাড়িতে যেন একগুচ্ছ নিরাপত্তাকেনা। বিয়ের সময় হোক কিংবা অন্যপ্রাশন সোনা মাস্ট। সামনেই আসছে বিয়ের সিজন, আর তার আগেই অনেকেই বিভিন্ন সোনার দোকানে চলে যাচ্ছেন। কেউ নিজের পরিবারের জন্য কেউ আবার গিফট দেওয়ার জন্য কিনে নিচ্ছেন নানান রকম সোনার জিনিস। তবে গত কয়েক মাসে হুরমুরিয়ে বেড়ে গিয়েছিল স্বর্ণ ধাতুর দাম। যার ফলে বেজায বেকারদায় পড়েছিলেন সাধারণ মানুষ।

এত টাকা দিয়ে সোনা কিনবেন কিভাবে মধ্যবিত্ত মানুষ। বিশ্ব বাজার জানিয়েছিল এখনই কমবে না সোনার দাম বরং আরো বাড়তে পারে। ধীরে ধীরে ২ লক্ষ টাকা হতে পারে ভরি। তবে কি সোনা ছাড়া ইমিটেশন কিংবা সিটি গোল্ড পড়তে হবে। তবে বাঙালির মনের কথা শুনেছেন কুবের দেবতা। তাইতো এক ধাক্কায় কমে গেল সোনার দাম। আগস্টের একেবারে শেষ দিনে সস্তা হয়েছে সোনালী ধাতু। সোনার দাম শহরে কত।

আজ কলকাতায় সোনার দাম

আমরা জানি ২৪ ক্যারেট খাঁটি সোনা ব্যবহার করা হয় না গয়না তৈরিতে। ২২ ক্যারেট সোনা যদি কিনতে চান তবে এক গ্রাম সোনা কিনতে খরচ পড়বে ৬৭০৪ টাকা! এবং এক ভরি অর্থাৎ ১০ গ্রাম সোনা যদি কিনতে চান তবে খরচ পড়বে ৬৭ হাজার ৪০ টাকা! গতকাল এই দাম ছিল কিছুটা বেশি। কেজিতে গতকালের তুলনায় সোনার দাম কমেছে এক হাজার টাকা। আবার যারা খাঁটি সোনা কিনতে চান।

২৪ ক্যারেট সোনার ক্ষেত্রে টাকা খরচ করতে হবে প্রতি গ্রামের ৭হাজার ৩১৪ টাকা। ১০ গ্রাম বা ১ ভরি সোনা কিনতে খরচ হবে? ৭৩ হাজার ১৪০ টাকা! গতকাল অর্থাৎ ৩০ আগস্ট ১০ টাকা বেশি ছিল ২৪ ক্যারেট সোনার দাম! অন্যদিকে, গহনা তৈরিতে এবং বিভিন্ন পাথর ও হীরের সঙ্গে কারুকার্য করতে যে সোনা ব্যবহার করা হয় সেটি ১৮ ক্যারেট। এই ১৮ ক্যারেট সোনা কিনতে গেলে খরচ করতে হবে মাত্র ৫ হাজার ৪৮৫ টাকা! অর্থাৎ ১ ভরির জন্য খরচ হবে ৫৪৮৬০ টাকা! গতকালের তুলনায় এই সোনার দাম কমেছে মাত্র ১০ টাকা! ভবিষ্যতে সোনার দাম অনেকটাই কমতে পারে বলছেন বিশেষজ্ঞরা!

WhatsApp Group Join Now

আজ কলকাতায় রুপার দাম

১০০ গ্রাম রূপো কিনতে খরচ করতে হবে ৮৭০০ টাকা। অর্থাৎ ৮৭ হাজার টাকা কেজি দরে বিক্রি হচ্ছে রুপো। সোনার তুলনায় অনেকেই এখন প্রেফার করছেন রুপো! রুপোর বাসন থেকে গয়নাগাটি কিনছেন। এক্ষেত্রে বাঙালির মন ভরাতে পারে রুপোলি ধাতু

আরও পড়ুন: Ration Items list: সেপ্টেম্বরে পশ্চিমবঙ্গে কোন কার্ডে কত কিলো রেশন পাবেন? মাসের শুরুতেই জেনে নিন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।