লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Cyclone Alert: বন্যা পরিস্থিতির মাঝেই ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা জারি! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Cyclone Alert: চলতি বছর অনেক বৃষ্টি হবে এমনটাই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর এবং মৌসম ভবন। স্বাভাবিকের থেকে বৃষ্টি থাকবে অনেক বেশি। মৌসিনরামের মতন সারাদিন বৃষ্টি হতে পারে দেশের বিভিন্ন প্রান্তে। ঠিক তাদের ভবিষ্যৎ বাণী সত্যি করেই বৃষ্টি ঝরছে ‌ গোটা দেশে। স্বাভাবিকের থেকে বেরিয়ে গিয়েছে বৃষ্টির পরিমাণ। গুজরাট ত্রিপুরা সহ বিভিন্ন প্রান্তে তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। এর মাঝেই এবার ঘূর্ণিঝড়ের (Cyclone) সতর্কতা দিয়েছে মৌসম ভবন।

আসতে চলেছে বড় ঘূর্ণিঝড় (Cyclone) । যার ফলে সাবধান হতে হবে গোটা দেশের মানুষকে। আর এই ঘূর্ণিঝড়ের মুখোমুখি মোকাবিলা করতে হতে পারে বাংলাকে। তার কারণ উড়িষ্যা বিহার দিল্লি মহারাষ্ট্র এবং বাংলার উপর দিয়ে এই ঘূর্ণিঝড় বয়ে যেতে পারে। ঝড়ের সঙ্গে দোসর হবে বৃষ্টি। প্রসঙ্গত দেশের বিভিন্ন প্রান্তে সূর্যের দেখা পাওয়া যাচ্ছে না বললেই চলে। কেবলমাত্র ঝড় বৃষ্টি তুফানের আবহাওয়া তৈরি হয়েছে।

উৎসবের আগে আকাশের মুখ ভার। সাধারণত শরৎকালে কোন ঘূর্ণিঝড় তৈরি হয় না তবে এবার ব্যতিক্রম। আবহাওয়া দপ্তর জানিয়েছে এটি অতি বিরল ঘটনা হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই ঘূর্ণিঝড় ঠিক কোন এলাকার উপর প্রভাব ফেলবে তাই নিয়ে এখনো পর্যন্ত কিছুই বলতে পারছে না হাওয়া অফিস তবে আরব সাগরে সক্রিয় হতে চলেছে এই ঘূর্ণিঝড়। সাধারণত ঘূর্ণিঝড় তৈরি হয় প্রশান্ত এবং ভারত মহাসাগরে। তবে এবার এই ঘূর্ণিঝড় প্রভাব ফেলবে আরব সাগর তীরবর্তী এলাকায়।

বলা যেতে পারে আরব সাগরের পাড়ে থাকা মহারাষ্ট্রের বিস্তীর্ণ অঞ্চল এবং কচ্ছের রন গুজরাটের সৌরাষ্ট্র উপকূল এর দাপটে পড়বেন। আবার ভয়ংকর বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ব্যাপক বৃষ্টি হবে এই তিনটি রাজ্যে। এখন থেকেই সতর্ক রয়েছে প্রশাসন। আবহাওয়া দপ্তরের তরফ থেকে নোটিশ দেওয়া হয়েছে। তবে ঠিক কোন সময় এই ঘূর্ণিঝড় আসবে তা নির্দিষ্ট করে বলতে পারছে না হাওয়া অফিস।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: পুজোর আগে আবারও ধাক্কা! নতুন মাসে Jio রিচার্জ প্ল্যানের দাম বাড়ল ৩০০ টাকা

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।