লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Sorasori Sangsod App: বাটন প্রেসেই হাজির হবে পুলিশ! নারী সুরক্ষায় ‘সরাসরি সাংসদ’ অ্যাপ আনছে পার্থ ভৌমিক

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Sorasori Sangsod App: আর জি কর কাণ্ডের পর নড়ে গিয়েছে রাজ্যের ভীত। রাজ্য সরকারের প্রতি তীব্র ক্ষোভ উগ্রে দিয়েছেন সাধারণ মানুষ। সকলেই চাইছেন বিচার। রাজ্যের নারী সুরক্ষা নিয়ে অনেকেই তুলেছেন প্রশ্ন। ইতিমধ্যে বাংলার মুখ্যমন্ত্রীকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন বিভিন্ন পক্ষ। দুর্গা ভান্ডারের অনুদান ফেরানো থেকে শুরু করে রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক পদক্ষেপ নিয়েছেন বিক্ষুব্ধ মানুষ। আর নারী সুরক্ষা নিয়ে বারবার করাকরি পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

এবার নারী সুরক্ষায় আরও একধাপ এগিয়ে গেলেন বাংলার সাংসদ। সম্প্রতি তিনি নির্বাচিত হয়েছেন উত্তর চব্বিশ পরগনার ব্যারাকপুর আসন থেকে। তিনি নৈহাটির তৃণমূল বিধায়ক তথা ব্যারাকপুরের বর্তমান সাংসদ পার্থ ভৌমিক। নারী সুরক্ষায় এবার বিশেষ অ্যাপ চালু করবার কথা বললেন তিনি।

লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার অনতিবিলম্ব পরেই নিজের সংসদ এলাকায় একের পর এক উন্নয়নমূলক কাজ করে চলেছেন তিনি। বারবার পর্যালোচনা বৈঠক করছেন। আবার সংসদ হয়ে ঘরে বসে থাকা নয় মানুষের বাড়িতে বাড়িতে পৌঁছে যাচ্ছেন তিনি। ঠিক যেমন করে বিধায়ক হওয়ার পর মানুষের দুয়ারে পৌঁছে গিয়েছিলেন। প্রশাসনিক বৈঠকের আয়োজন করা হয়েছিল।

যেখানে তার সাথে উপস্থিত ছিলেন জেলার জেলাশাসক জেলা পরিষদের সভাধিপতি থেকে বিভিন্ন প্রশাসনিক আধিকারিক বর্গ। সেখানেই নারী সুরক্ষায় নতুন অ্যাপ চালু করবার কথা বলেন তিনি। বর্তমানে সকলের হাতেই রয়েছে স্মার্টফোন। সেই স্মার্ট ফোনেই থাকবে অ্যাপ। এই অ্যাপের নাম সরাসরি সাংসদ।

WhatsApp Group Join Now

শুধুমাত্র মহিলারাই নয় লিঙ্গ নির্বিশেষে সকলেই ব্যবহার করতে পারবেন এই অ্যাপ (Sorasori Sangsod App)। এখানে সরাসরি তার কাছে অভাব অভিযোগ জানানো যাবে। কোন পরিষেবা নিয়ে সমস্যা সৃষ্টি হলেও জানানো যাবে। আর এই অ্যাপে রয়েছে মহিলাদের জন্য এক বিশেষ ব্যবস্থা যার নাম প্যানিক বাটন। এখানে ক্লিক করলেই পাওয়া যাবে নারী সুরক্ষা।

স্থানীয় থানার কাছে চলে যাবে মহিলাদের লোকেশন। যার ফলে দ্রুত ব্যবস্থা নেবে পুলিশ। কোনরকম বিপদে পড়লে এই অ্যাপের প্যানিক বাটন প্রেস করলেই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যাবে পুলিশ। এক মাসের মধ্যেই এই অ্যাপ কার্যকর করবার কথা ভাবছে তিনি। এলাকার উন্নয়নের সঙ্গে জোর দিয়ে মহিলা উন্নয়নে বিশেষ জোড় আরোপ করবেন বলে জানান তিনি।

আরও পড়ুন: আবারও বড় চমক! Jio, Airtel-কে টক্কর দিতে ১৬০ দিনের মেগা অফার নিয়ে হাজির BSNL

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।