লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Underwater Metro: সময়সূচি বদল হাওড়া-এসপ্ল্যানেড মেট্রোর; আরও সুবিধা পাবেন যাত্রীরা! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Underwater Metro: হাওড়া থেকে কলকাতার মধ্যে সংযোগ স্থাপন করেছে গঙ্গা। আগে জল পথেই যাওয়া যেত এক শহর থেকে অন্য শহরে। তবে বর্তমানে মেট্রোর মাধ্যমে দূরে গিয়েছে এই দুই জমজ শহর। হাওড়া স্টেশন কিংবা কোলকাতা স্টেশন থেকেই মেট্রোর মাধ্যমে গঙ্গার নিচ থেকে যাওয়া যায়। আন্ডার ওয়াটার মেট্রো পরিসেবা চালু হয়েছে গত 15 ই মার্চ। এই পরিষেবা চালু করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এই পরিষেবা দেশের সবচেয়ে পুরনো মেট্রো লাইনে এক ঐতিহাসিক ঘটনা বলেই মনে করেন বিশেষজ্ঞরা। দীর্ঘদিন ধরে কাজ চলার পর অবশেষে দূরে গিয়েছে হাওড়া এবং কলকাতা। হাওড়া ময়দান এবং এসপ্ল্যানেড এক হয়ে গিয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রো করিডরের আওতায়। মাত্র ১০ টাকা খরচ করলেই হাওড়া থেকে কলকাতা এবং কলকাতা থেকে হাওড়া পৌঁছে যেতে পারেন মানুষ। শুধু তাই নয় জলের নিচে রয়েছে ইন্টারনেট।

নীল জলের মধ্যে যেন রূপকথার মাঝে বিচরণ করেন সাধারণ মানুষ। এবার মেট্রো কর্তৃপক্ষ নিয়েছে বড় উদ্যোগ। ১৫মার্চ হাওড়া ময়দান থেকে কলকাতার স্প্লানেড পর্যন্ত চালু হয়েছিল মেট্রো পরিষেবা। এতদিন সোমবার থেকে শনিবার পর্যন্ত চলত এই মেট্রো। তবে এবার থেকে রবিবারও চলবে এই মেট্রো। কলকাতা মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়ে দিয়েছেন অন্যান্য দিনের মতন রবিবার মেট্রো পরিষেবা চলবে।

তবে দুপুর দুটো পনেরো মিনিট থেকে শুরু হবে এই পরিষেবা, আর রাতের বেলায় নয়টা ৪৫ মিনিট পর্যন্ত থাকবে সচল। প্রতি ১৫ মিনিট অন্তর অন্তর পাওয়া যাবে মেট্রো! তিনি আরো জানিয়েছেন আগামী পয়লা সেপ্টেম্বর থেকে চালু হতে চলেছে এই নয়া পরিষেবা! সামনেই উৎসব তার আগে মেট্রোর এই সিদ্ধান্ত জনমানুষে ভালই প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Mobile Phone: মোবাইল ফোন স্লো হয়ে যাচ্ছে! রিস্টার্ট করলে আদৌ কি কিছু সুবিধা মেলে ? জানুন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।