লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

BSNL: শীঘ্রই চালু হচ্ছে BSNL এর 5জি পরিষেবা, ইতিমধ্যেই শুরু হয়েছে ট্রায়াল প্রক্রিয়া

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

BSNL: বর্তমানে তিনটি বেসরকারি টেলিকম কোম্পানি অর্থাৎ জিও, এয়ারটেল, ভোডাফোন এবং একটি সরকারি টেলিকম কোম্পানি BSNL এর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। চলতি মাসের ৩ তারিখ থেকে বেসরকারি টেলিকম কোম্পানিগুলি নিজেদের রিচার্জ প্ল্যান এর দাম বাড়িয়ে দেওয়ার ফলে বেশ অনেকটাই ক্ষুব্ধ হয়ে আছেন আমজনতা।

তাইতো অনেকেই জিও এয়ারটেল এর মত সিম ছেড়ে BSNL এর সিম কিনছেন। বলা যায় বাধ্য হয়ে অনেকে ওই সিমগুলো ত্যাগ করেছেন। কারণ প্রতি মাসে এত টাকা রিচার্জ করা সাধারণ মানুষের পক্ষে সব সময় সম্ভব নয়। এবারে খুব শীঘ্রই চালু হচ্ছে ৫জি পরিষেবা।

বিএসএনএলের বিরুদ্ধে গ্রাহকদের অন্যতম অভিযোগ হল, নেটওয়ার্ক পরিষেবা ভাল নয় বিএসএনএলের। তবে গ্রাহকদের এই অভিযোগও মিটতে চলেছে খুব দ্রুত। ৪জি-র পাশাপাশি ৫জি পরিষেবাও আনছে বিএসএনএল। সম্প্রতিই কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিএসএনএলের ৫জি নেটওয়ার্ক পরীক্ষা করে দেখেন। বিএসএনএলের ৫জি নেটওয়ার্ক ব্যবহার করে প্রথম ভিডিয়ো কল করেন। এরপরই তিনি জানান, শীঘ্রই দেশ ৫জি পরিষেবা চালু করা হবে।

শীঘ্রই বিএসএনএলের ৫জি নেটওয়ার্কের ট্রায়াল রান শুরু হবে। প্রাথমিক পর্যায়ে দিল্লির কনৌট প্লেস, জওহরলাল নেহরু ইউনিভার্সিটি, সঞ্চার ভবন, ইন্ডিয়া হ্যাবিটাট সেন্টারে ট্রায়াল রান করা হতে পারে। এর পাশাপাশি হায়দরাবাদের আইআইটি, বেঙ্গালুরুর সরকারি দফতরেও ট্রায়াল হতে পারে বিএসএনএলের ৫জি নেটওয়ার্কের।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Underwater Metro: সময়সূচি বদল হাওড়া-এসপ্ল্যানেড মেট্রোর; আরও সুবিধা পাবেন যাত্রীরা! জানুন বিস্তারিত

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।