লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Government Scheme: ১০০০, ২০০০ নয়! এবার সরাসরি আপনার অ্যাকাউন্টে জমা হবে ৬০০০ টাকা, সরকারের বিশাল উদ্যোগ

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Government Scheme: এই দেশের সরকারের তরফ থেকে তো কত রকম যোজনায় চালু করা হয়েছে জনসাধারণের সুবিধার্থে। কেন্দ্র এবং রাজ্য সরকার প্রত্যেক সময় সাধারণ মানুষের সুবিধার কথা ভেবে নানান রকম প্রকল্প নিয়ে এসেছে। ছোট শিশু থেকে শুরু করে বয়স্ক বৃদ্ধ-বৃদ্ধা প্রত্যেকের জন্যই লড়েছে নানান রকমের আলাদা আলাদা স্কিম।

তেমনি রিক্সা চালক থেকে শুরু করে কারখানার কারিগর প্রত্যেকে নানান রকম প্রকল্পের আওতায় রয়েছেন। সেরকমই একটি স্কিম হল প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা। ভারতবর্ষ হল কৃষি প্রধান দেশ। কৃষকেরা অন্নদাতা। যেই কৃষকেরা কোটি কোটি মানুষের মুখে দু’বেলা অন্ন তুলে দেন এদের তাদের সুবিধার্থে এক প্রকল্প চালু করেছে কেন্দ্র।

২০১৯ সালে এদেশের কৃষকদের সরাসরি আর্থিক সহায়তা প্রদান করার জন্য পিএম কিষাণ সম্মান নিধি যোজনা চালু করে সরকার। এই যোজনার মাধ্যমে কৃষকদের বার্ষিক ৬০০০ টাকা দেওয়া হয়ে থাকে। কয়েকটি কিস্তিতে এই টাকা কৃষকদের অ্যাকাউন্টে পাঠানো হয়। প্রতি কিস্তিতে ২০০০ করে দেওয়া হয়।

তবে এই প্রকল্পের ক্ষেত্রে বিশেষ কিছু শর্ত আছে এই প্রকল্পের সুবিধা পেতে গেলে যেই কৃষক চাষ করছেন তার নামেই জমি থাকতে হবে। এই সুবিধা একই পরিবারে একজনই নিতে পারবেন। কৃষক করদাতা হলেও তিনি এই প্রকল্পের সুবিধা নিতে পারবেন না।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Rose Valley Deposit Refund Update: এবারে রোজভ্যালি কাণ্ডে সমস্ত টাকা ফেরত পাবেন আমজনতা, ইডির তদন্তে মিললো সাফল্য

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।