লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে উত্তাল সমুদ্র! এর ফলে কি রাজ্যে কোনো প্রভাব পড়বে? জেনে নিন আবহাওয়ার আপডেট

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Update: অবশেষে নিম্নচাপের ভারী বৃষ্টির হাত থেকে রেহাই পেল দক্ষিণবঙ্গ। টানা বৃষ্টিপাতের ফলে খানিকটা স্বস্তি এসেছে গত দুই দিনে। বুধবার থেকেই বৃষ্টির পরিমাণ কমেছে দক্ষিণবঙ্গে। কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ এবং দু এক পশলা বৃষ্টি হচ্ছে ঠিকই তবে বেশিরভাগ জায়গাতেই ঝলমলিয়ে রোদ উঠেছে সকাল থেকে। আপাতত রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। নিম্নচাপের ফলে বঙ্গোপসাগরে আগামী কয়েক দিন উত্তাল থাকবে (Weather Update)।

যার কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ, শুক্রবার কলকাতা এবং আশেপাশের এলাকায় আংশিক মেঘলা আকাশ থাকবে। সকালে পরিষ্কার হলেও দুপুরের দিকে আকাশ মেঘলা হতে পারে। দুপুর ও বিকেলে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। এছাড়াও রোদ এবং বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার কারণে আদ্রতা জড়িত অসস্তি থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ, শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৬ ডিগ্রি সেলসিয়াস বেশি। ভারী বৃষ্টির আর কোন সম্ভাবনা নেই কোন জেলাতেই। কোথাও কোথাও জায়গায় বিকেলের দিকে দু এক পশলা বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টি থেকে আপাতত রেহাই মিলেছে দক্ষিণবঙ্গের (Weather Update)।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে তেমন দার্জিলিং, কালিংপং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহার আজ শুক্রবার ৫ জেলার হলুদ সর্তকতাও জারি করা হয়েছে। বর্ষার শুরু থেকেই উত্তরবঙ্গে বৃষ্টি হয়েই চলেছে। বন্যার পরিস্থিতি তৈরি হয়েছিল উত্তরবঙ্গে, এমনকি ধস নেমেছিল কয়েক জায়গায়। বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টির ফলে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে উত্তরবঙ্গে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: How To Become Crorepati: মাসে ১০০০ টাকা বিনিয়োগে মেয়াদপূর্তিতে মিলবে ২.০২ কোটি! এই স্কিমে কোটিপতি হয়েছেন বিনিয়োগকারীরা; জানুন বিস্তারিতf

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।