লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Kolkata Metro: দুর্গাপুজোর আগে বড় ঘোষণা! রবিবারও গঙ্গার নিচে ছুটবে মেট্রো, কবে থেকে মিলবে পরিষেবা?

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Kolkata Metro: সামনেই দুর্গাপুজো। উৎসবের মেজাজে এবার বড় ঘোষণা করল মেট্রোরেল। মেট্রোরেল (Kolkata Metro) জানিয়ে দিয়েছে দূর্গা পূজার সময় গঙ্গার নিচ দিয়ে চলবে মেট্রো। সপ্তাহের সাত দিন চলবে মেট্রো। গঙ্গার নিচ দিয়ে বয়ে যাওয়া মেট্রো লাইনের উপর দিয়ে ইতিমধ্যেই কয়েকশ বার চলে গিয়েছে ট্রেন। এই উজ্জ্বল মুহূর্তের সাক্ষী থেকে ছিলেন বহু মানুষ। গঙ্গার নিচে এই ট্রেন লাইনের পরিসেবা চালু করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বলা বাহুল্য, এটি ছিল কলকাতা মেট্রোর (Kolkata Metro) এক ঐতিহাসিক পদক্ষেপ। এবার কলকাতা মেট্রো তরফ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে খুশির খবর। রবিবার প্রথম মেট্রো মিলবে গঙ্গার নিচে। দুপুর থেকে চালানো হবে মেট্র। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে দুপুর দুটো ১৫ মিনিট নাগাদ প্রথম মেট্রো চলবে। এবং এই গঙ্গার নিচেই শেষ মেট্রো চলবে নটা বেজে ৪৫ মিনিটে। কলকাতা মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র একটি বার্তা দিয়ে বলেন, রাজ্যের মানুষের জন্য সুখবর।

kolkata metro
kolkata metro

সর্বোপরি কলকাতা এবং হাওড়া জেলার মানুষের জন্য এই সুখবর ছড়িয়ে দিয়েছেন তিনি। গঙ্গার নিচ দিয়ে যে মেট্রো চলে সেই লাইনের নাম গ্রীন লাইন। সেখান থেকেই মেট্রো চলবে সপ্তাহের সাত দিন। এতদিন পর্যন্ত সোমবার থেকে শনিবার চলত এই রুটে মেট্রো। প্রসঙ্গত চলতি বছরের ১৫ই মার্চ গঙ্গার নিচ থেকে মেট্রো চালানো হয়েছিল প্রথম। তারপর কেটে গিয়েছে এতগুলো মাস।১ সেপ্টেম্বর দুপুর ২:১৫ মিনিটে প্রথম মেট্রো চলবে! এরপর শেষ মেট্রো চলবে রাত নটা বেজে ৪৫ মিনিটে! অন্যান্য মেট্রলাইনের মতন প্রত্যেক ১৫ মিনিট অন্তর পাওয়া যাবে এই মেট্রো পরিষেবা (Kolkata Metro)

তবে রবিবার যেহেতু ছুটির দিন তাই পরীক্ষামূলকভাবে চালানো হবে এই মেট্রো। রবিবার যাত্রীদের চাপ অন্যান্য দিনের তুলনায় অনেকটাই কম থাকবে। অফিস যাত্রীদের সংখ্যাও থাকবে না। তবে পুজোর আগে মেট্রো পরিষেবা সচল রাখতে এই বড় ব্যবস্থা। প্রসঙ্গত গঙ্গার নিচের এই মেট্রো পুজোর আগে পরিবহনে এক নতুন দিশা দেখাবে তা বলাই বাহুল্য।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Ration Card: রেশন গ্রাহকদের জন্য সুখবর! এবার রেশনের চাল ও গমের পাশাপাশি পাওয়া যাবে ৯টি নতুন খাদ্যসামগ্রী

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।