লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Kolkata Bus: দীর্ঘ ১৫ বছর পর চালু হচ্ছে কলকাতার এই রুটের সরকারি বাস, জেনে নিন বিস্তারিত

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Kolkata Bus: আমাদের রাজ্যে সরকারি এবং বেসরকারি দুই ধরনের বাস চলাচল করে। সরকারি বাসে যাতায়াতের বেশ কিছু সুবিধা রয়েছে। যেমন সরকারি বাসের ভাড়া কম, কম সময়ে গন্তব্যে পৌঁছে দেয়। তবে রাজ্যের এমনও কিছু রুট রয়েছে যেগুলিতে আগে সরকারি বাস চললেও পরবর্তীতে তা বন্ধ করে দেওয়া হয়। সাধারণ মানুষজন অনেকদিন ধরেই ওই রুট গুলিতে বাস চলাচল চালু করার দাবি করে আসছেন। সেই সকল দাবি মেনেই পূজালি পৌরসভার তরফ থেকে সরকারি বাস চালানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এই উদ্যোগের পরিপ্রেক্ষিতে পুজালী পৌরসভার অছিপুর থেকে বিবাদীবাগ পর্যন্ত চারটি সরকারি বাস চলবে (Kolkata Bus)।

অছিপুর থেকে বিবাদীবাগ পর্যন্ত চারটি সরকারি বাস চালানোর বিষয়ে পুজালী পৌরসভার তরফ থেকে রাজ্য পরিবহন দপ্তরের সঙ্গে কথা হয়েছে। তবে ওই চারটি বাস কখন কখন চালানো হবে তা সম্পর্কে এখনো পর্যন্ত নির্দিষ্টভাবে কোন সময়সূচী ঠিক করা হয়নি। নির্দিষ্টভাবে সময়সূচী ঠিক হয়ে যাওয়ার পর মাইকিং করে ওই সকল বাসের সময়সূচী (Kolkata Bus) সকলকে জানানো হবে।

যদিও পৌরসভা ঠিক কোন সময় বাসগুলি চালাতে চাইছে তা নিয়ে একটি ধারণা পাওয়া গিয়েছে। রাজ্য পরিবহন দপ্তরকে পৌরসভার তরফ থেকে ওই সকল বাস কখন চালানো হতে পারে এবং কখন চালালে মানুষের উপকার হবে তা নিয়ে একটি সারণি পাঠানো হয়েছে। যেখানে প্রস্তাব দেওয়া হয়েছে হয়েছে সকাল ৬টা থেকে সকাল ৯ঃ০০ টা পর্যন্ত এবং বিকেল ৪টে থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এক ঘন্টা অন্তর অন্তর বাসগুলি যাতে চালানো হয়।

যে রুটে নতুন করে সরকারি বাস চালু হতে চলেছে সেই রুটে অন্ততপক্ষে ১৫ বছর আগে দুটি সরকারি বাস যাতায়াত করত। তবে এই সকল বাস পরবর্তীতে বন্ধ হয়ে যাওয়ার কারণে নিত্যযাত্রী থেকে শুরু করে অফিস যাত্রীদের চরম সমস্যার মুখে পড়তে হয়। কেননা কোন সরাসরি যোগাযোগ ব্যবস্থা না থাকার ফলে অটো, ম্যাজিক সহ অন্যান্য যানবাহনে কেটে কেটে বেশি ভাড়া দিয়ে তারাতলা পৌঁছাতে হয় এবং সেখান থেকে ধর্মতলা ও বিবাদীবাগের বাস পাওয়া যায়। এর ফলে খরচের পাশাপাশি ধকল ও সময় সবই নষ্ট হয়।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: ICC Breaking: আইসিসির চেয়ারম্যান পদে নিযুক্ত হলেন জয় শাহ! কবে থেকে কাঁধে তুলে নেবেন দায়িত্বভার? জানুন বিস্তারিত

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।