লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

NBSTC- এর বাসে প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে করতেই দার্জিলিং ভ্রমণ করুন মাত্র ১৪৩ টাকায়

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

NBSTC: গ্রীষ্ম থেকে হেমন্ত যে কোন ঋতুতে বাঙালির পায়ের তলায় যেন সরষে থাকে। কয়েকটা দিনের ছুটির অবকাশ পেলেই বেরিয়ে যেতে মন চায়। কেউ ভাবেন পুরি যাব আবার কেউ ভাবেন দার্জিলিং। কারণ বাঙালির পছন্দের ডেসিনেশন বলতেই থাকে দিপুদা। অল্প খরচে আর অল্প সময়ের মধ্যে পৌঁছে যাওয়া যায় এই তিনটি স্থানে।

তবে দক্ষিণবঙ্গের মানুষ অহরহই যাচ্ছেন দিঘা। দার্জিলিঙে যাওয়ার সুযোগ হয় খুব কম। কিন্তু সামনেই তো আসছে দুর্গাপুজো লম্বা ছুটি পাওয়া যাবে অফিসে। তাই আর দেরি কেন নিজের প্রিয়জন অথবা বন্ধু-বান্ধবদের সঙ্গে কাটিয়ে আসুন দার্জিলিং। ট্রেনে করে যেতে হবে না বরং এক বাসেই চলে যান দার্জিলিং। খরচ মাত্র ১৪৩ টাকা। শুনে আকাশ থেকে পড়লেও এটাই সত্যি।

পুজোয় দার্জিলিং:

২০০ টাকার কমে চলে যাওয়া যাবে শৈল সুন্দরীর কাছে। দার্জিলিং এ বরাবর দেশি-বিদেশি পর্যটকদের ভিড় থাকে। তাছাড়া সব সময় পাওয়া যায় না দার্জিলিং যাওয়ার ট্রেনের টিকিট (NBSTC) । টিকিটের অপ্রাপ্তির কারণে অনেকেই বাসে করে যেতে চান। সেক্ষেত্রে বিশেষ বাজে ব্যবস্থা করেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম। বিশেষ করে পর্যটকদের সুবিধার্থে করা হয়েছে এই বাসের ব্যবস্থা। দক্ষিণবঙ্গ থেকে যদি কেউ দার্জিলিং যেতে চান তবে তার জন্য নিউ জলপাইগুড়ি স্টেশনে নামতে হয়। নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং পৌঁছাতে বেশ খানিকটা সময় লাগে। শুধু তাই নয় খরচও লাগে অনেক বেশি। শুধুমাত্র গাড়ি করে যেতেই আড়াই হাজার টাকা খরচ হয়ে যেতে পারে মাথাপিছু।

খরচ সামান্য:

কিন্তু সরাসরি নিউ জলপাইগুড়ি থেকে এক বাসেই পৌঁছে যাওয়া যাবে দার্জিলিং (NBSTC)। এর জন্য খরচ হবে মাত্র ১৪৩ টাকা। আলাদা করে গাড়ি নেওয়ার দরকার পড়বে না চোখ বুঝলেই চলে যেতে পারবেন দার্জিলিং। জলপাইগুড়ি থেকে বীরপাড়া অথবা জলপাইগুড়ি থেকে সাতকুরা যাওয়ার বাস নিয়ে আসা হলেও তেমন যাত্রীদের সংখ্যা চোখে পড়েনি। যার ফলে, ক্ষতির মুখে পড়তে হয়েছে, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমকে। তবে এবার নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার বাসের প্রচারের উপরে বিশেষ জোর দিয়েছে পরিবহন নিগম।

WhatsApp Group Join Now
NJP থেকে দার্জিলিং:

নিউ জলপাইগুড়ি থেকে আলাদা গাড়ি ভাড়া করে দার্জিলিং যাওয়ার প্রয়োজন নেই। পরিবহন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায় জানিয়েছেন, কোনরকম ঝুঁকি ছাড়াই নিরাপদ ভাবে কয়েক ঘণ্টার মধ্যে নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং পৌঁছে যাওয়া যাবে।

আরও পড়ুন: East West Metro: হাওড়া থেকে শিয়ালদহ হয়ে সেক্টর ৫, যাত্রীদের জন্য কবে চালু হবে ইস্ট-ওয়েস্ট পরিষেবা? জানুন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।