লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে ৫ হাজার টাকা জমা করে মিলবে ৩ লক্ষ ৫৬ হাজার টাকা; দেখুন কীভাবে অ্যাকাউন্ট খুলবেন?

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Office Scheme: রাখলে টাকা ডাকঘরে লক্ষ্মী আসেন সংসারে। অনেকেই ব্যাংকের তুলনায় পোস্ট অফিসকে ভরসা করেন। পোস্ট অফিসের রয়েছে দুর্দান্ত কিছু স্কিম যার সাহায্যে দ্বিগুণ করা যায় অর্জিত অর্থ। নিজের কষ্টার্জিত অর্থ যদি ঠিক জায়গায় বিনিয়োগ করতে চান এবং পেতে চান ভালো রিটার্ন তবে ভরসা করতে হবে পোস্ট অফিসের উপর। পোস্ট অফিসে রয়েছে এমন দশটির স্কিম যার উপর ভরসা করলে আপনিও হতে পারেন রাতারাতি কোটিপতি।

রেকারিং ডিপোজিট:

এগুলি আসলে রেকারিং ডিপোজিট স্কিম। যদি পাঁচ হাজার টাকা জমা করতে পারেন তবে মেয়াদ শেষে পাঁচ বছর পর তিন লক্ষ ৫৬ হাজার টাকা মিলতে পারে। কিভাবে একাউন্ট খুলবেন এখানে। পাঁচ বছরের জন্য যদি জমা করতে পারেন টাকা তবে এখানে ৬.৭ শতাংশ হারে সুদ পাবেন।

দেশের নাগরিক হতে হবে অ্যাকাউন্ট খুলতে গেলে এছাড়া প্রাপ্তবয়স্ক হতে হবে। প্রয়োজনে নিজের কিংবা জয়েন্ট অ্যাকাউন্ট খুলতে পারেন। এই রেকারিং ডিপোজিটে প্রতিমাসে পাঁচ হাজার টাকা জমা করতে পারেন। পাঁচ বছর পর্যন্ত মেয়াদে এই টাকা জমা করতে পারবেন। সুদ হিসেবে পাবেন পাঁচ বছরে ৫৬,৮৩০ টাকা!

কিভাবে খুলবেন একাউন্ট:

পাঁচ বছরে প্রতি মাসে যদি জমা করতে পারেন ৫ হাজার টাকা, তবে সেই টাকা হবে ৩ লক্ষ ৫৬ হাজার ৮৩০ টাকা।অর্থাৎ ৩ লাখ টাকা জমা করলে সুদ পাবেন ৫৬ হাজার ৮৩০ টাকা ৫ বছরে। কিন্তু এই অ্যাকাউন্ট খুলবেন কিভাবে। এর জন্য প্রথমেই ফরম সংগ্রহ করতে হবে। এরপর প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে পূরণ করতে হবে সেই ফর্ম। নিয়ে যান নিকটবর্তী পোস্ট অফিসে আর সেখানেই জমা করুন। নির্দিষ্ট একাউন্টে টাকা জমা করলেই পাঁচ বছরের মধ্যেই সেই টাকা হবে দ্বিগুণ।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে বছরে ৯০ হাজার টাকা বিনিয়োগে মিলবে ২৪.৪০ লাখ টাকা; দেখুন কীভাবে

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।