লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Gold Rate: আজ মঙ্গলবার বাজারে কেমন রয়েছে সোনা রুপোর মূল্য? চলুন জেনে নেওয়া যাক

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Today’s Gold Rate: বর্তমানে যেভাবে জিনিসের দাম অগ্নি মূল্য হচ্ছে তাদের করে মধ্যবিত্তরা বেশ চিন্তাতেই পড়েছেন। পাশাপাশি সোনা রুপোর দাম দিন দিন বেড়েই চলেছে। সোনা রূপো হল এমন দুটি ধাতু যা সারা বছরই বিক্রি হতে থাকে। মধ্যবিত্ত পরিবার হোক বা ধনী পরিবার সব পরিবারের সোনা রুপো কেনা হয়ে থাকে। ভবিষ্যতের জন্য অনেকেই একটু একটু করে সোনা সঞ্চয় করতে থাকেন। কিন্তু যেভাবে সোনার দাম বাড়ছে তাতে কতদিন পর্যন্ত সেই সোনা মধ্যবিত্ত কেনার সাধ্যের মধ্যে থাকবে সেটা বলা যাচ্ছে না।

যদিও সোনা রুপার দাম প্রতিদিনই ওঠানামা করছে। কখনো একলাফে অনেকটা বেড়ে গেল তো আবার কখনো এক ধাক্কায় অনেকটাই কমে যায় সোনা রুপার দাম। তাই প্রতিদিনই খবরের কাগজ এবং নিউজ চ্যানেলে চোখ রাখতে হয় কবে কেমন দাম রয়েছে সেটার জানার জন্য। আজকের প্রতিবেদনে তাই আপনাদের জন্য আমরা সোনা রুপার আজকের কি মূল্য রয়েছে সেটা জানাবো।

মঙ্গলবার সোনার (Gold)মূল্য:

সোমবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ‌৭,৩০৪ টাকা। অর্থাৎ দামে কোনো পরিবর্তন আসেনি। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে রয়েছে ৭,৩০৩ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,৩০,৩০০ টাকা। রবিবারের পর সোমবারেও গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৯৫ টাকা। মঙ্গলবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৯৪ টাকা। ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৬,৬৯,৪০০ টাকা।

শনিবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৫,৪৭৮ টাকা। রবিবারেও একই দাম রয়েছে ১৮ গ্রাম সোনার। সোমবারেও দামে কোনো বদল আসেনি। ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম এদিন রয়েছে ৫,৪৭৭ টাকা।

WhatsApp Group Join Now
মঙ্গলবার রুপোর দাম

রবিবার কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৮,০০০ টাকা। সোমবার কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৭,৯০০ টাকা। মঙ্গলবার ১ কেজি রূপোর দাম রয়েছে ৮৮,৫০০ টাকা।

আরও পড়ুন: পেমেন্ট দুনিয়ায় বিপ্লব! এবার UPI-এর মতোই সহজ হবে লোন পাওয়া, নয়া সিস্টেম চালু করল RBI

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।