লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: ফুঁসছে নিম্নচাপ! ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস কোথায় কোথায়? জেনে নিন আবহাওয়ার খবর একনজরে

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast: শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে হাওয়া অফিসের পক্ষ থেকে। একদিকে মৌসুমী অক্ষরেখা অন্যদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর শক্তিশালী নিম্নচাপ অবস্থান করছে। এর পাশাপাশি নতুন করে বঙ্গোপসাগরে ঘূর্ণবাত সৃষ্টি হয়েছে। নিম্নচাপের জেরে উত্তর থেকে দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলের দার্জিলিং কালিম্পং জেলায় শনি ও রবি ভারী বৃষ্টির পূর্বাভাস।

উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে অফিস। নিম্নচাপ ক্রমশই ঝাড়খণ্ডের দিকে সরছে। এর প্রভাবে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। এর পাশাপাশি সক্রিয় মৌসুমী অক্ষরেখা থাকার কারণে নদিয়া থেকে মুর্শিদাবাদ ,বীরভূম সহ একাধিক জেলায় বৃষ্টি চলবে।

অন্যদিকে বঙ্গোপসাগরে ঘূর্ণবাতের কারণে উপকূলবর্তী জেলা ও উপকূলবর্তী সংলগ্ন জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের। উপকূলবর্তী জেলাগুলিতে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে। শনি ও রবিবার দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলা গুলির জন্য সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

মৎস্যজীবীদের সমুদ্র যাওয়ার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে শনি ও রবিবার। ঘন্টায় প্রায় ৫৫ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইবে, উত্তাল থাকবে সমুদ্র। পূর্ব মেদিনীপুর জেলা ও দক্ষিণ ২৪ পরগনার জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। বজ্র-বিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান, কলকাতা, হাওড়া ও হুগলি জেলাতে। রবিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিসের রিপোর্টে জানা যায় মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে।

WhatsApp Group Join Now
উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে অবিরাম বৃষ্টি হয়েই চলেছে। একটানা বৃষ্টির ফলে নাজেহাল অবস্থা উত্তরবঙ্গবাসীর। দার্জিলিং, কালিমপং থেকে জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির জেরে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বাকি জেলাগুলোতেও বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। এরসাথে তাল মিলিয়ে চলতে পারে বজ্রপাত।

আরও পড়ুন: শীঘ্রই মা হতে চলেছেন এই বাঙালি অভিনেত্রী! ঘরে আসতে চলেছে নতুন সদস্য

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।