লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Rachana Banerjee: বয়কটের দাবি উঠেছে নেটদুনিয়ায়! এ বিষয়ে কী বললেন বাংলার ‘দিদি নম্বর ১’ রচনা ব্যানার্জী

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Rachana Banerjee: আর জি কর খু-ন ও ধ-র্ষ-ণের মামলায় তোলপাড় দেশজুড়ে। এই মামলার পর সোশ্যাল মিডিয়ার একটা বড় অংশ ক্ষুব্ধ টলিউডের তারকাদের উপর। তারকা হওয়া একদিকে যেমন আর্শীবাদ, তেমনই বড্ড ভারী মানুষের প্রত্যাশা পূরণের দায়ভার বহন করাও। কারণ পান থেকে চুন খসলেই আপনাকে বড় খেসারত দিতে হবে পারে।শাসক দলের তারকা সাংসদ-বিধায়করা পড়ছেন রোষের মুখে। রেহাই পাননি ‘দিদি নম্বর ১’ রচনা বন্দ্যোপাধ্যায়ও।

‘দিদি নং ১’ (Didi No-1)জি বাংলার (Zee Bangla) অতি জনপ্রিয় রিলেলিটি শো যা বিগত ১০ বছর ধরে চলছে। এখানে রাজ্যের বিভিন্ন প্রান্তের মহিলাদের সাথে হওয়া ঘটনা থেকে শুরু করে তাদের কষ্ট, সাহসের কাহিনী তুলে ধরা হয়। কিন্তু সম্প্রতিকালে ঘটে যাওয়া আরজি কর ঘটনা নিয়ে কোনো কিছুই বলেননি সঞ্চালিকা রচনা ব্যানার্জী (Rachana Banerjee)! যদিও প্রতিবাদ জানাতে সোশ্যাল মিডিয়াতে কাঁদতে কাঁদতে ন্যায় বিচার চাইতে দেখা গিয়েছিল। তবে তাতে বিশেষ লাভ হয়নি, উল্টে কুড়িয়েছেন নেটিজেনদের কটাক্ষ।

আর জি কর কাণ্ডের আগে, গত ৮ই অগস্ট প্রকাশিত টিআরপি চার্টে সানডে ধামাকা এপিসোডে সংগ্রহ নম্বর ছিল ৫.৩, সপ্তাহের বাকি দিনের গড় টিআরপি ২.৪। অন্যদিকে গত ১৬ ই অগস্ট দিদি নম্বর-এর টিআরপি রবিবারের এপিসোডে ছিল ৫.৭, যা চলতি সপ্তাহে এক ঝটকায় কমে দাঁড়িয়েছে ৪.৭-এ। অর্থাৎ ১.০ নম্বর কম পেলেন রচনা। যার জেরে যথেষ্ট চিন্তার বিষয় চ্যানেল কর্তৃপক্ষের কাছে।সমাজমাধ্যমে শো বয়কটের যে রব উঠেছে তা যথেষ্ট চিন্তার, যা স্পষ্ট হয়ে গেল। এত সমালোচনার পরেও দিদি নম্বর ১ নিয়ে কোনও মন্তব্য করেননি রচনা। মাঝে এই শো-এর একটি অডিশন পর্বও বাতিল হয়। যার কারণ কতৃপক্ষ জানায়নি কিছুই।

আর জি কর ইস্যুতে শুরুতে মুখে কুলুপ এঁটেছিলেন রচনা (Rachana Banerjee)। অবশেষে স্বাধীনতা দিবসের দিন অর্থাৎ ১৫ই অগস্ট একটি ভিডিয়ো বার্তা দিয়ে কান্নাকাটি করেন তিনি। যা জনগণের চোখে ‘কুমির কান্না’ ব্যাতীত কিছুই মনে হয়নি। এই যান্ত্রিক শোকপ্রকাশে আরও রেগে যায় নেটিজেনরা। দিকে দিকে রব ওঠে ‘দিদি নম্বর ১’ বয়কট করার।

WhatsApp Group Join Now

রচনা ব্যানার্জীর (Rachana Banerjee) কান্নার ভিডিও ভাইরাল হতেই ধেয়ে এসেছে কটাক্ষ। অনেকেই ‘কুমিরের কান্না’ বলে মিম পর্যন্ত বানিয়ে শেয়ার করেছেন। অভিনেত্রীর ছবি পোস্ট করে কেউ বলছেন, ‘অবিলম্বে দিদি নং ১ বন্ধ করে দেওয়া উচিত। যিনি নাকি জনপ্রতিনিধি!’ তো আবার কারোর মতে, ‘আর দিদি নং ১ এ যাওয়ার ইচ্ছা আছে!’

এই ধরণের মন্তব্য ভাইরাল হতে থাকায় অনেকেই ভেবেছিলেন হয়তো চ্যানেলের পক্ষ থেকে এবার সিদ্ধান্ত নেওয়া হবে।কিন্তু সেগুড়ে বালি। এসপ্তাহের টিআরপি তালিকায় দেখা যায় দিব্যি রয়েছে শোয়ের টিআরপি।২০২৪ সালের লোকসভা নির্বাচনের সময়ও বিভিন্ন সময়ে সমালোচনার মুখে পড়তে হয়েছিল রচনাকে।

আরও পড়ুন: Digha: মাত্র ৪৫ টাকাতে দীঘা! জন্মাষ্টমীর ছুটিতেই ঘুরে আসুন বাঙালির গোয়া থেকে

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।