লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Amitabh Bachchan: ৪৫ মিনিটে শেষ সবকিছু! জীবনের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা জানালেন বিগ বি

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Amitabh Bachchan: তিনি বিশ্ববন্দিত অভিনেতা। বলিউডে তিনি অ্যাংরি ইয়ংম্যান। আবার প্রেমের নয়া সংজ্ঞার সূচনা করেছিলেন তিনি। তিনি সুপারস্টার অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। তার জীবনের নানান কাহিনী বহু মানুষকে অনুপ্রেরণা যোগায়। কেবলমাত্র একজন অভিনেতা হিসেবে নয় মানুষ হিসেবে তিনি অনেকের কাছেই আইকন। এই অমিতাভ বচ্চনের জীবনে ঘটেছিল এক দারুন লজ্জাজনক কাণ্ড। যার স্মৃতি এখনো তাড়িয়ে বেড়ায় তাকে।

ছোটবেলা থেকে বরাবর তিনি মেধাবী ছাত্র হিসেবেই পরিচিত ছিলেন বাবা হরিবংশ রায় বচ্চন ছিলেন প্রখ্যাত লেখক এবং সাহিত্যিক। সাহিত্যের পরিমণ্ডলে বেড়ে উঠেছিলেন অমিতাভ যদিও তার অসীম ভালবাসা ছিল বিজ্ঞানের প্রতি। তাই বিজ্ঞান বিষয় নিয়েই পড়তে চেয়েছিলেন, কিন্তু এই বিজ্ঞান কিভাবে তার গলায় ফাঁস হয়ে আটকে গিয়েছিল সেই কথাই শেয়ার করেছেন বিগ বি। কেবিসি সিজন ১৬ তে তিনি সঞ্চালনা করছেন আর সেখানে এসে তিনি জীবনের সেই না বলা কথাগুলি তুলে ধরেছেন।

কেবিসি ১৬:

মজা করে বললেও যথেষ্ট নার্ভাস ছিলেন অমিতাভ। একজন ভালো ছাত্র হয়েও তিনি ফেল করেছিলেন পরীক্ষায়। তারপর কি দশা হয়েছিল অমিতাভের সে কথাই স্মরণ করেছেন এত বছর পর। সম্প্রতি এই সিজনের একটি প্রোমো দেখা গিয়েছে। সেখানে অমিতাভ বলছেন বিএসসি ঠিকই তা না বুঝেই আমি ভর্তি হয়ে গিয়েছিলাম।

Amitabh Bachchan
Amitabh Bachchan

সাইন্সে ভালো নম্বর পেয়েছিলাম ভেবেছিলাম এদিকে গেলে সাফল্য আসবে। কলেজে প্রথম দিন লেকচার শুনতে গিয়ে বুঝতে পারলাম আমার অনেক বড় ভুল হয়েছে। ১০ বছর ধরে স্কুলে যা শিখেছি কয়েক মিনিটেই তা উবে যায়। প্রথমবার ফেল হয়ে গিয়েছিলাম ।

WhatsApp Group Join Now
এডমিশন বন্ধ:

পরেরবার কোনরকমে আবার পরীক্ষা দিতে হয় তাতে মাত্র ৪০ শতাংশ নম্বর জুটে ছিল তার কপালে। সেখানে অমিতাভ বলছেন, সাইন্স যে আদতে একটা পাহাড়ের মতন সেটা বোঝার ক্ষমতা হয়নি। তবে অভিনেতা আরো বলেন তার এতই কম নম্বর যে দিল্লির কোন কলেজে ভর্তি নিচ্ছিল না। চন্ডিগড়ে গেলে ভর্তি হতে পারব এমনটা শুনেছিলাম তাই সাইকেল চালিয়ে চলে গেলাম চন্ডিগর। তবে সেখানে কোন হিস্যা না হওয়ায়, আবার ফিরে আসেন দিল্লি। বিএসসি করতে গিয়ে যে চরম বাস্তবতার শিকার হতে হয়েছিল তা টের পেয়ে পড়াশোনার মর্ম বুঝেছিলেন অমিতাভ।

আরও পড়ুন: Liquor Price Drop: সুরাপ্রেমীদের জন্য সুখবর! এবার সস্তা হতে চলেছে মদের দাম; কতটা দাম কমবে দেখে নিন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।