লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: ঘন্টায় ৫০-৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সাথে সর্তকতা জারি

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Update: উত্তর বঙ্গোপসাগরে ফের ঘনীভূত ঘূর্ণাবর্ত। যার জেরে আজ শুক্রবার থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় শুরু হয়েছে বৃষ্টি। শুক্রবার দিনভর মুষলধারে বৃষ্টির পূর্বাভাস রয়েছে (Weather Update)। বৃষ্টিপাতের সতর্কতা কলকাতা, হুগলি, হাওড়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ, উত্তর চব্বিশ পরগনা জেলায়। রবিবার পর্যন্ত বঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। আগামী সপ্তাহে বৃষ্টিপাত হলেও হালকা থেকে মাঝারি হতে পারে। শনিবার দিনভর ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা প্রবল।

একটি নিম্নচাপ বর্তমানে উত্তর বাংলাদেশের উপর অবস্থান করছে। সেই নিম্নচাপ ধীরে ধীরে পশ্চিম দিকে এগোচ্ছে। এই নিম্নচাপটি ১২ ঘণ্টার মধ্যে ধীরে ধীরে এগিয়ে পশ্চিমবঙ্গের উপর দিয়ে ঝাড়খণ্ডের দিকে এগোবে। আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী শুক্রবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলার আকাশ মেঘলা থাকবে (Weather Update)।

Weather Forecast
Weather Forecast

শুক্রবার ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে সমুদ্র উপকূলবর্তী এলাকা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এছাড়াও বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলির বেশ কিছু অংশে। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ আরো বৃদ্ধি পাওয়ার পাশাপাশি রবিবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির দেখা মিলবে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বেশি থাকবে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার রাজ্যের সব জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তুলনামূলকভাবে শুক্রবার উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বেশি থাকবে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Justin Bieber: বাবা হলেন পপ তারকা জাস্টিন বিবার! কানাডিয়ান গায়ক সদ্যোজাতের নাম কী রাখলেন?

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।