লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Civic Volunteer Bonus: পূজোর আগেই বোনাস বাড়ল সিভিক ভলেন্টিয়ারদের! বাড়তি কত টাকা মিলবে? জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Civic Volunteer Bonus: গত কয়েকদিন ধরে সংবাদ শিরোনামে সিভিক ভলেন্টিয়াররা (Civic Volunteer)। বারবার সিভিক ভলেন্টিয়ারদের বিরুদ্ধে পুলিশের মতন দাদাগিরির অভিযোগ উঠেছে। অদৃশ্য শক্তি বলে নিজেদের পুলিশ প্রমাণ করবার অপচেষ্টায় নাকি একের পর এক অন্যায় করে চলেছেন সিভিক ভলেন্টিয়াররা। শুধু তাই নয় সিভিকদের বাড়াবাড়িতে অতিষ্ঠ হয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ জানিয়েছেন সাধারণ মানুষ। রাস্তাঘাটে হোক কিংবা থানায় সর্বত্র নাকি নিজেদের গা জুয়ারী খাটান তারা।

বাড়লো বোনাস:

সিভিকদের বিরুদ্ধে এর আগে নানান ব্যবস্থা নিয়েছে সরকার তবে এবার পুজোর আগেই তাদের জন্য দারুন সুখবর নিয়ে আসলো নবান্ন। বাড়ানো হলো তাদের বোনাস। মার্চ মাসে রাজ্যের অর্থ দপ্তর অনুমোদন করেছিল আর তাতেই বুকে বল পেয়েছিলেন সিভিকরা। অবশেষে ভিলেজ পুলিশ এবং সিভিক ভলেন্টিয়ারদের অ্যাড হক বোনাস বাড়ানো হলো।

২০২৩-২৪ অর্থবর্ষে তাদের বোনাস ৫৩০০ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ছয় হাজার টাকা। উৎসবের আগেই মিলবে এই বোনাস। বুধবার রাজ্যের স্বরাষ্ট্র দপ্তর বিজ্ঞপ্তি জারি করে একটি মর্মে। সেই মতো ভিলেজ পুলিশ এবং সিভিক ভলেন্টিয়ারদের জন্য ঘোষণা করা হয় এই বোনাস। ফেব্রুয়ারি মাসের সিভিক ভলেন্টিয়ারদের জন্য, নানান সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন রাজ্যের প্রশাসনিক প্রধান তথা পুলিশ মন্ত্রী।

বরাদ্দ ১৮০ কোটি:

অর্থ দপ্তরের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বাজেটে জানিয়েছিলেন সিভিকদের জন্য বর্ধিত করা হবে বোনাস। ১৮০ কোটি টাকা অতিরিক্ত বরাদ্দ করা হচ্ছে তার জন্য। শুধু তাই নয় রাজ্য পুলিশের কুড়ি শতাংশ চাকরি বরাদ্দ রয়েছে এই সিভিকদের জন্যই! একদিকে যখন আর জি কর কাণ্ড নিয়ে তোলপাড় রাজ্য! আরজিকর কাণ্ডে পুলিশের ভূমিকা নিয়ে উঠেছে প্রশ্ন! আর এই কান্ডের সক্রিয়ভাবে নাম জড়িয়েছে এক সিভিক ভলেন্টিয়ারের! ঠিক সেই সময় সিভিকের বেতনে পড়লো নয়া চমক।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Lakshmir Bhandar: পূজোর আগেই বাড়বে লক্ষ্মীর ভান্ডারের টাকা! বড় ঘোষণা রাজ্য সরকারের

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।