লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Gold Rate: মাসের শেষে সোনার দামে বড়সড় পরিবর্তন! দেখুন আজকের বাজারমূল্য

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Gold Rate : এই দেশের পাশাপাশি বিভিন্ন বাইরের দেশে সোনার অনেক মূল্য রয়েছে। কারণ সোনা হলো এমন একটি ধাতু যা শুধুমাত্র আমাদের দেশে শুভ মনে করা হয় না এছাড়া অন্যান্য দেশেও সোনাকে শুভ ধাতু বলে মনে করা হয়। তবে এই শুভ ধাতুই প্রতিদিন মধ্যবিত্তের হাতের নাগালে বেরিয়ে যাচ্ছে।

প্রতিদিন যেভাবে সোনার দাম ঊর্ধ্বমুখী হচ্ছে তার কারণে মধ্যবিত্তের সাধ্যের বাইরে এই সোনা। যদিও প্রতিদিন এক থাকে না সোনার দাম। কখনো হঠাৎ এক লাফে অনেকটা বেড়ে যায়, আবার কখনো এক ধাক্কায় অনেকটা কমে যায় সোনার দাম। শুধুমাত্র একটু লক্ষ্য রাখতে হবে কবে সোনার দাম কত রয়েছে। চলুন জেনে নেওয়া যাক আজ সোনার দাম কত রয়েছে বাজারে।

বুধবার সোনার মূল্য

সোমবারে ১ কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২৭,৭০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২৬৫ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,২৬,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,৩২০ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৩২,০০০ টাকা। সোমবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম ছিল অপরিবর্তিত।

মঙ্গলে ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ৬,৬৬০ টাকা। ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৬৬,০০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭১০ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৭১,০০০ টাকা। সোমবারে ১৮ ক‍্যারাট সোনার দামে কোনো পরিবর্তন আসেনি। মঙ্গলবার ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৪,৯০০ টকা। বুধে ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৯,০০০ টাকা।

WhatsApp Group Join Now
বুধবার রুপোর মূল্য

মঙ্গলবার ১ কেজি রূপোর দাম হয়েছে ৮৭,০০০ টাকা। বুধবার রূপোর দাম রয়েছে অপরিবর্তিত।

আরও পড়ুন: OBC Scholarship: ওবিসি ছাত্রছাত্রীরা কি স্কলারশিপের টাকা পাবে? হাইকোর্টের রায় সম্পর্কে বিশদ জানুন

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।