লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Utpalendu Chakraborty: প্রয়াত জাতীয় পুরস্কারজয়ী পরিচালক উৎপলেন্দু চক্রবর্তী! খোঁজ নিলেন না মেয়ে ঋতাভরী

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Utpalendu Chakraborty: শোকের ছায়া অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীর (Ritabhrari Chakrabarty) পরিবারে। কাছের মানুষকে হারালেন অভিনেত্রী। ৭৬ বছর বয়সে ইহলোকের মায়া কাটিয়ে পরলোকে পাড়ি দিলেন অভিনেত্রীর বাবা উৎপলেন্দু চক্রবর্তী (Utpalendu Chakrabarty)। যদিও বাবার সঙ্গে মোটেই সম্পর্ক ছিল না নায়িকা এবং তার পরিবারের। জানা গিয়েছে অসুস্থ হয়ে বিছানায় শয্যাশায়ী ছিলেন উৎপলেন্দু। অবশেষে আজ সকাল থেকে তার অবস্থার অবনতি হয়। সন্ধ্যাবেলায় মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। তবে শুধুমাত্র অভিনেত্রীর বাবা হিসেবে নয় উৎপলেন্দুর রয়েছে আলাদা পরিচয়। বিভিন্ন ডকুমেন্টারি এবং বইতে স্থান পেয়েছে তার নাম। জাতীয় পুরস্কার জয়ী পরিচালক ছিলেন উৎপলেন্দু চক্রবর্তী। হিন্দি বাংলা বিভিন্ন সিনেমা তিনি উপহার দিয়েছেন দর্শকদের। এমনকি বহু সিরিয়ালের পরিচালনা করেছেন তিনি। মঙ্গলবার ২০ শে আগস্ট সন্ধ্যায় তিনি কলকাতার রিজেন্ট পার্কের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কর্মজীবন:

অসুস্থ হয়ে তিনি হাসপাতালে থাকলেও সেখান থেকে ছেড়ে দেওয়া হয় তাকে। একবার নয় বেশ কয়েকবার জাতীয় পুরস্কার পেয়েছেন এই পরিচালক। তার ছবির পোস্টার এঁকে দিয়েছিলেন স্বয়ংস সত্যজিৎ রায়। পেয়েছেন রাষ্ট্রপতি পুরস্কার এনএফডিসির স্বর্ণপদক সহ আরো নানা সম্মান এবং সংবর্ধনা। জনপ্রিয় সংবাদ মাধ্যমে তার সহকারি অর্ঘ্য মুখোপাধ্যায় জানিয়েছেন দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন উৎপলেন্দু চক্রবর্তী। হৃদরোগে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকবার। এদিকে উৎপলেন্দুর স্ত্রী শতরূপা চক্রবর্তী সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক বিচ্ছিন্ন।

দ্বিতীয় বিয়ে:

শতরূপার সঙ্গে সম্পর্কে থাকাকালীন দ্বিতীয় বার বিবাহ করেন উৎপলেন্দু। যদিও দ্বিতীয় স্ত্রী এবং দ্বিতীয় পক্ষের সন্তানের সঙ্গেও বিশেষ সংযোগ ছিল না তার। এদিকে বাবার বিরুদ্ধে প্রকাশ্যে বারবার মুখ খুলতে দেখা গিয়েছে অভিনেত্রী ঋতাভরি এবং চিত্রাঙ্গদাকে। গত বেশ কয়েক বছর আগে অর্থের অভাবে চিকিৎসা হচ্ছিল না বলে ক্যামেরার সামনে অভিযোগ করেন উৎপলেন্দু।

মেয়েদের সাথে নেই সম্পর্ক:

যদিও বারবার মেয়েদেরকে দেখবার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। উৎপলেন্দুর প্রথম স্ত্রী শতরূপা সান্যাল বিখ্যাত কৃষিবিজ্ঞানী অমল সান্যালের একমাত্র মেয়ে। শতরূপা নিজেও একজন পরিচালক এবং লেখিকা। স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর দুই মেয়েকে নিয়ে বাবার বাড়িতেই থাকেন তিনি। যদিও বাবার মৃত্যুতে কোনরকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি শতরূপা দেবী এবং তার দুই কন্যার।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Samrat Mukherjee: গ্রেফতার অভিনেতা সম্রাট মুখোপাধ্যায়! মধ্যরাতে মদ্যপ অবস্থায় বাইক আরোহীকে ধাক্কা মারেন অভিনেতা

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।