লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Gold Rate: সুখবর! রাখিতে হুড়মুড়িয়ে কমল সোনা-রুপোর দাম, আজ কলকাতায় ২৪ ক্যারটে রেট কত?

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Today’s Gold Rate: সোনা হল এমন একটি ধাতু যার চাহিদা দিন দিন বাড়ে বই কমেনা। প্রতিদিনই আমাদের দেশে সোনা বিক্রি হচ্ছে। তাই সোনার চাহিদা প্রতিদিনই থাকে। সেই কারণে সাধারণ মানুষের প্রতিদিন সোনার দামের উপর নজর থাকে। কোন দিন সোনার দাম কত রয়েছে সেই নিয়ে সকলেরই ধারণা থাকা দরকার।

দেশ বিদেশে সোনার ব্যাপক চাহিদা রয়েছে। তবে যেভাবে প্রতিদিন সোনার দাম বাড়ছে তাতে করে কদিন পরে সোনা কিনতে গেলে মধ্যবিত্তের পকেট খালি হয়ে যাবে। সোনার দাম প্রতিদিন এক থাকেনা কিন্তু বর্তমানে সোনার যে দাম রয়েছে তাতে সোনা কেনার ক্ষমতা মধ্যবিত্তের নাগালের বাইরে বেরিয়ে যাচ্ছে।

যেকোনো শুভ অনুষ্ঠান বিয়ে, জন্মদিন, অন্নপ্রাশন, বিবাহ বার্ষিকীতে আত্মীয়-স্বজনরা সোনা উপহার দিয়ে থাকে। কিন্তু আকাশছোঁয়ার সোনার দাম হওয়ায় এখন সোনা দেওয়া থেকে অনেকেই বিরত থাকেন। সোনার দাম একেক দিন একেক রকম থাকে। কখনো একলাফের সোনার দাম অনেকটাই বেড়ে যায়। আবার কখনো সোনার দাম অনেকটাই কমে যায়। বাজেটের পর থেকেই হু হু করে কমতে শুরু করেছিল সোনার দাম৷ কিন্তু দুদিন যেতে না যেতেই ফের চড়াও হয়েছে সোনার দাম। চলুন তাহলে জেনে নেওয়া যাক আজ সোমবার বাজারে কেমন রয়েছে সোনা রুপোর মূল্য।

সোমবার সোনার মূল্য (Gold Rate):

রবিবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২৭৭ টাকা। ১ কেজি সোনার দাম এদিন ছিল ৭,২৭,৭০০ টাকা। সোমবারেও ১ কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২৭,৭০০ টাকা। রবিবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬৭০ টাকা‌। কেজি প্রতি সোনার দাম এদিন ছিল ৬,৬৭,০০০ টাকা। সোমবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে অপরিবর্তিত। রবিবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৫৭ টাকা। সোমবারেও ১৮ ক‍্যারাট সোনার দামে কোনো পরিবর্তন আসেনি।

WhatsApp Group Join Now
সোমবার রুপোর মূল্য

রবিবার ১ গ্রাম রুপোর দাম ছিল ৮৬ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম ছিল ৮৬,০০০ টাকা। সোমবারেও রূপোর দাম রয়েছে অপরিবর্তিত।

আরও পড়ুন: Rakhi: শুধু ভাই বোনেরা নয়, স্বামী-স্ত্রী’ও পালন করেন রাখিপূর্ণিমা! ভারতের কোথায় হয় সেই উৎসব?

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।