লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Woman Security: নারী নিরাপত্তা নিয়ে বড় পদক্ষেপ! ‘রাত্তিরের সাথী’ প্রকল্পের ঘোষণা রাজ্য সরকারের

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Woman Security: আর জি কর কান্ড নিয়ে বড় শিক্ষা পেয়েছে রাজ্য সরকার। রাজ্যের ভূমিকা নিয়ে উঠেছে বিভিন্ন প্রশ্ন। সরকারি হাসপাতালে মহিলার চিকিৎসকের উপর পাশবিক নির্যাতন এবং হত্যার ঘটনায় নড়েচড়ে বসেছে রাজ্য। ইতিমধ্যেই রাজ্যের ভুমিকা নিয়ে করা সমালোচনা করেছে বিভিন্ন মহল।

এবার মহিলাদের নিরাপত্তা বিশেষ করে রাতের নিরাপত্তা নিয়ে বড় পদক্ষেপ নিতে চলেছে রাজ্য সরকার। যেসব মহিলারা রাতে কাজ করেন তাদের জন্য এই বিশেষ কর্মসূচি। বিভিন্ন বেসরকারি অফিস এমন কি সরকারি আপৎকালীন অফিস গুলিতেও রাতের বেলা মহিলারা কাজ করেন।

অনেকেই রাতের বেলা বাড়িতে ফেরেন। তাদের নিরাপত্তার কথা ভেবে নেওয়া হয়েছে রাত্তিরের সাথী নামে এক নতুন উদ্যোগ। নারী নিরাপত্তা নিয়ে এবার পদক্ষেপ নিতে চলেছে সরকার। শনিবার মুখ্যমন্ত্রী পরামর্শদাতা আলাপন বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই নতুন প্রকল্প ঘোষণা করার কথা বলেন। মেডিকেল কলেজ গুলিতে পুলিশের তরফ থেকে বিশেষ নাকা চেকিং চালানো হবে প্রতিদিন । মহিলা ডাক্তার এবং নার্সদের ১২ ঘণ্টার বেশি ডিউটি করানো যাবে না।

মহিলা চিকিৎসকদের বেশি রাত পর্যন্ত কাজ করানো যাবে না। শুধু তাই নয় বিভিন্ন বেসরকারি সংস্থাগুলিকেও এমন নির্দেশ দেওয়া হয়েছে। কলকাতা শহরের বিভিন্ন অলিতে গলিতে মহিলা পুলিশের সংখ্যা বাড়ানো হবে। শুধু তাই নয় কলকাতা পুলিশের আধিকারিকরা টহল দেবেন বিভিন্ন রাস্তায়।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Today’s Horoscope: সূর্যদেবের কৃপায় আজ লাভবান হবেন এই পাঁচ রাশি; কার ভাগ্যের চাকা ঘুরবে আজ! দেখে নিন আজকের রাশিফল

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।