লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Google এর সিদ্ধান্তে বিপদের মুখে চীন! উজ্জ্বল ভারতের ভবিষ্যত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Google: দুনিয়ায় সবথেকে জনপ্রিয় সার্চ ইঞ্জিন হল Google। শুধু সার্চ ইঞ্জিন নয় গ্রাহকদের আরও পরিষেবা দিয়ে থাকে এই মার্কিন কোম্পানি। তার মধ্যে অন্যতম হল জি-মেল, গুগল ম্যাপ, গুগল পে ইত্যাদি। তবে এসব ছাড়াও Google আজকাল বিখ্যাত হয়ে উঠছে Google Pixel মোবাইলের জন্য। প্রিমিয়াম সেগমেন্টের এই মোবাইল ইতিমধ্যে বিশ্বব্যাপী ব্যাপক সাড়া পেয়েছে। ভারতের বাজারেও এই মোবাইলের চাহিদাও দেখা যায় ব্যাপকভাবে। তবে শুধু বিক্রি নয়, এবার থেকে Google Pixel মোবাইল ভারতে তৈরিও হবে ভারতে সিদ্ধান্ত নিল সংস্থা। আর Google-এর এই সিদ্ধান্তে ব্যাপক সমস্যায় পড়তে পারে প্রতিবেশী দেশ চীন।

কয়েকবছর আগে পর্যন্ত এশিয়ার টেকনিক্যাল হাব নামে পরিচিত ছিল চীন কিন্তু, এবার চীনের থেকে এই শিরোপা ছিনিয়ে নিতে পারে ভারত।Google Pixel 8 মোবাইল ভারতে তৈরি হলেইm আর এই খবরটি নিশ্চিত করেছেন ভারতের ইনফরমেশন ও টেকনোলজি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সম্প্রতি, তিনি Google Pixel 8 মোবাইলের একটি ছবি টুইট করে দেখিয়ে দিয়েছেন যে সেটি ভারতে তৈরি। তাই আগামীদিনে যে দেশে তৈরি Google Pixel মোবাইল নিশ্চিত কিনতে পারবেন গ্রাহকরা।

২০২৩ সালের ৪ অক্টোবর Google Pixel 8 Pro মোবাইল লঞ্চের জন্য অফিসিয়াল ঘোষণা করে সংস্থা। এরপর ১২ ই অক্টোবর, ২০২৩-এ এই মোবাইল গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়। তবে এবছর Google Pixel 9 মোবাইলটি লঞ্চ হয়েছে। গ্রাহকদের মধ্যে এই মোবাইলটিকে নিয়ে উত্তেজনা উঠেছে তুঙ্গে। কারণ Google Pixel 9-এর বিভিন্ন মডেলগুলি উন্নতমানের ফিচার্স সহ বাজারে আসছে, যা ক্রেতাদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে। সেই সঙ্গে এবার ‘Made in India’ ট্যাগ যোগ হওয়া বাকি।

Google- Google Pixel 9, GooglePixel 9 Pro এবং Google Pixel 9 Pro XL- এই তিনটি মোবাইল লঞ্চ করেছে ভারত সহ গোটা বিশ্বে। এই সিরিজের প্রতিটি মোবাইলে Tensor G4 প্রসেসর, Titan M2 সিকিউরিটি চিপ এবং IP68 রেটিংয় পেয়েছে। Google Pixel 9-এর 12GB RAM + 256GB ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭৯,৯৯৯ টাকা। এদিকে Google Pixel 9 Pro এবং Google Pixel 9 Pro XL মোবাইকের 16GB RAM + 256GB ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,০৯,৯৯৯ টাকা এবং ১,২৪,৯৯৯ টাকা।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Sourav Ganguly: বক্তব্যের ভুল ব্যাখা! আরজি করের ঘটনাকে লজ্জাজনক বলে দাবি সৌরভের, কেন আচমকা মত বদল মহারাজের?

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।