লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Rituparna Sengupta: ‘যন্ত্রণা আর সহ্য করা যাচ্ছে না…’, আর জি করের কান্ডে শাঁখ বাজিয়ে প্রতিবাদ করলেন ঋতুপর্ণা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Rituparna Sengupta: এখন চারিদিকে একটাই RG কর। চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় প্রতিবাদে সরব হয়েছেন রাজ্য তথা দেশের প্রতিটি মানুষ। ১৪ অগস্টআগস্ট বিচারের দাবিতে রাস্তায় নেমেছিলেন প্রতিবাদী মহিলারা। মহিলাদের এই রাত দখলের কর্মসূচিকে সমর্থনও করেছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। তিনিও প্রতিবাদী হয়েছেন তবে একটু অন্যভাবে।

যে সমস্ত মহিলারা ‘রাত দখল’ কর্মসূচিতে যোগ দিতে পারেননি, তাঁরা শঙ্খ বাজিয়ে প্রতিবাদ জানাতে পারেন, এমন একটা পোস্ট সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল। সেই পোস্ট দেখেই শাঁখ বাজিয়ে আর জি করের ঘটনার প্রতিবাদ করলেন ঋতুপর্ণা।

১৪ আগস্ট, বুধবার, আর জি করের ঘটনার প্রতিবাদে পথে নেমেছিলেন সাধারণ মহিলা থেকে তারকারা। ১৫ আগস্ট বৃহস্পতিবার ৭৮ তম স্বাধীনতা দিবসের দিন শাঁখ বাঁচিয়ে আরজি করের চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার বিচার চেয়ে একটি ভিডিও পোস্ট করন ঋতুপর্ণা সেনগুপ্ত। সেই ভিডিওতে তিনি জানান তিলোত্তমার ন্যায় বিচার চান অভিনেত্রী।

সকল নারী তাঁদের ও নিরাপত্তার জন্য আমাদের ৭৮তম স্বাধীনতা দিবসে অপরাধী ও ধর্ষকদের শাস্তির দাবি করেছেন তিনি। প্রশ্ন করেন অভিনেত্রী- ‘ আমরা কি সত্যিই স্বাধীন?’ অভিনেত্রী আরো লেখেন ঈশ্বর, দয়া করে নারীদের ন্যায়বিচার মঞ্জুর করুন …দয়া করে নিরপরাধ নারী ও শিশুদের ধর্ষণ এবং হত্যা বন্ধ করুন। আমরা একটা নিরাপদ সমাজে বাঁচতে চাই.. ! এই যন্ত্রণা আর সহ্য করা যাচ্ছে না।’

WhatsApp Group Join Now

শুধু ঋতুপর্ণা এগিয়ে এসেছেন অভিনেত্রীদিতিপ্রিয়া রায় বলেন, ‘আমরা চাইছি, যাতে অন্য কারোর মুখ দিয়ে আসল সত্যিটা আড়াল না করা হয়। যাঁরা এই ঘৃণ্য কাজে মদত দিয়েছে, তাঁদেরও যেন শাস্তি হয়।’ গায়িকা ইমন চক্রবর্তী বলেন, ‘আমরা সাধারণ মানুষ হিসেবেই প্রতিবাদে সামিল হচ্ছি। কে আমি গান গাই, কে অভিনেত্রী সেই হিসেবে যাচ্ছি না। সকলের সঙ্গে একসঙ্গে গলা মিলিয়ে, হাতে হাত মিলিয়ে এই বার্তা দিতে চাই যে রাতের বেলায় মেয়েটি খুন হয়েছে। সেই রাতটাই মেয়েরা দখল করে নিয়েছে।’

আরও পড়ুন: National Film Awards 2024: সেরা বাংলা ছবি ‘কাবেরী অন্তর্ধান’! শ্রেষ্ঠ অভিনেতা ঋষভ শেট্টি, ৭০তম জাতীয় পুরস্কারের তালিকায় কে কে?

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।