লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Rachana Banerjee: অবশেষে আরজিকর কাণ্ডের এক সপ্তাহ পর মুখ খুললেন অভিনেত্রী তথা সাংসদ রচনা ব্যানার্জি

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Rachana Banerjee: আরজিকর কাণ্ডে ফুঁসছে গোটা দেশ। এই ঘটনা বর্তমানে আর বাংলার মানুষের মধ্যে সীমাবদ্ধ নেই। ছড়িয়ে পড়েছে গোটা দেশে। এমনকি সোশ্যাল মিডিয়াতে দেখা যাচ্ছে বিদেশের মাটিতেও এর প্রভাব পড়েছে। চারদিকে চলছে আন্দোলন, মিছিল। কিন্তু এত মিছিল, আন্দোলনের মাঝে চুপ রয়েছেন টলিপাড়ার একাধিক অভিনেতা অভিনেত্রীরা যারা লোকসভা ভোটে দাঁড়ান।

যা নিয়ে নানারকম প্রশ্ন উঠেছে, কাদা ছোড়াছুড়ি হয়েছে। এবারে অবশেষে ঘটনার এক সপ্তাহ পরে মুখ খুললেন অভিনেত্রী রচনা ব্যানার্জি (Rachana Banerjee)। তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুন কাণ্ডে মুখ খুললেন হুগলির সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় চোখে জল তাঁর। কড়া শাস্তির দাবিও জানান তারকা সাংসদ।

রচনা বলেন, “স্বাধীনতা দিবসে দেশ স্বাধীন হয়েছে। আমরা কতটা স্বাধীন হয়েছি? আমরা কী স্বাধীনভাবে ঘুরতে পারছি? দিল্লি, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, মণিপুর – একটার পর একটা ঘটনা। আমরা কবে স্বাধীনভাবে ঘুরতে পারব, সেটাই প্রশ্ন। আমরা কেন করতে পারছি না? আর জি করের ঘটনা অত্যন্ত নিন্দনীয়। ভাষায় প্রকাশ করা যায় না। মুখে আনা যায় না।” কথা বলতে বলতে কেঁদে ফেলেন রচনা।

চোখের জল মুছতে মুছতে বলেন, “দিনের শেষে কাজ করে গাড়ি করে ফিরি, সব মানুষ তা পান না। অনেক মহিলা হেঁটে, বাসে ঝুলতে ঝুলতে বাড়ি ফেরেন। কেউ ট্যাক্সি, অটো করে ফেরেন। তাঁরা যখন ফেরেন হয়তো এখন মনে হচ্ছে বাড়িতে ঠিকমতো পৌঁছতে পারব তো? কেন হবে বলুন তো? মাথা উঁচু করে বাঁচব আমরা। পুরুষ মানুষ আমাকে দেখলে সম্মান করবে, বাঁচানোর চেষ্টা করবে, বিপদে পড়লে হাত ধরে বাড়ি পৌঁছে দেবে। পুরুষ মানুষের জাত কি এমন হবে আমাকে ছিঁড়ে খাবে?”

WhatsApp Group Join Now

আরজিকরের কর্মরত ওই মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় তদন্ত নিয়ে উঠে এসেছে প্রশ্ন। যত দিন যাচ্ছে উঠে আসছে নানান তথ্য। গত ৮ আগস্ট নাইট ডিউটি করতে গিয়ে নৃশংস অত্যাচারের শিকার হন তরুণী চিকিৎসকের। পরদিন সকালে জরুরি বিভাগের সেমিনার হল থেকে তাঁর প্রায় বিবস্ত্র দেহ উদ্ধার করা হয়।

আরও পড়ুন: Jisshu-Nilanjana: বন্ধুই ভাঙলো ঘর, শিনালের সঙ্গে নাকি নীলাঞ্জনাই পরিচয় করিয়ে দিয়েছিলেন যিশুর

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।