লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Kolkata: আজ রাজ্য জুড়ে ধর্মঘটের ডাক ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের, আরজিকরের মহিলা চিকিৎসকের প্রতি হওয়া অন্যায়ের জবাব চায় তারা

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Kolkata: গত ৯ই আগস্ট আরজিকর হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ খুনের কাণ্ডে স্বাধীনতা দিবসের ঠিক আগের রাতে অর্থাৎ ১৪ই আগস্ট রাজ্যের বিভিন্ন জায়গা থেকে মেয়েদের রাত দখলের ডাকে সাড়া দিয়েছিলেন হাজার হাজার মানুষ। বিচার চেয়েছিলেন ওই মহিলা চিকিৎসকের প্রতি হওয়া অন্যায়ের বিরুদ্ধে। সব জায়গায় শান্তিপূর্ণভাবে মিছিল হলেও আরজিকরে তৈরি হয়েছিল অশান্ত পরিবেশ। হাসপাতালের ভেতরে ভাঙচুর মারামারি চলেছিল, পুলিশকে মারধর করার অভিযোগ উঠেছিল কয়েকজনের বিরুদ্ধে।

রিপোর্টারের ক্যামেরা ভাঙ্গা থেকে শুরু করে আরো কত কি হয়েছিল। এবারে এই মর্মান্তিক ঘটনার জেরে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশ রাজ্য জুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে। সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, শনিবার ১৭ অগস্ট সকাল ৬টা থেকে ১৮ অগস্ট রবিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা ব্যপী ওই কর্মবিরতির আয়োজন করা হচ্ছে। আইএমএ জানিয়েছে জরুরী পরিষেবা চালু থাকবে। রুটিন ওপিডি খোলা থাকবে না। নির্দিষ্ট অপারেশন হবে না। আধুনিক চিকিৎসা বিজ্ঞান যেখানে প্রয়োগ করা হয় এমন সব জায়গায় এটা প্রযোজ্য হবে।

মহিলা চিকিৎসকের প্রতি হওয়া অন্যায়ের বিচার চাইতেই সকলেই কাছে এই ধর্মঘটের ডাক এসেছে। রাস্তাঘাট এই দিন কতটা কি বন্ধ থাকবে অথবা পরিস্থিতি কেমন থাকবে এখনই বলা যাচ্ছে না। আজ শুক্রবার ১৫ই আগস্ট এর পরদিন সকলেই নিজে নিজের কাজের উদ্দেশ্যে বেরিয়েছেন। তারা কতটা সমস্যার সম্মুখীন হবেই ধর্মঘটের ফলে তা এখনই বলা যাচ্ছে না।

৯ই আগস্টের পর থেকে নানান তথ্য উঠে আসছে তদন্তের মাধ্যমে। প্রথমেই কেন ওই মহিলা চিকিৎসকের খুনকে আড়াল করে আত্মহত্যা বলা হলো তা নিয়ে পুলিশের বিরুদ্ধে উঠেছে প্রশ্ন। কেন সঠিকভাবে তদন্ত করা হচ্ছে না তাই নিয়েও খুবই ক্ষেপে আছেন রাজ্যবাসী।

WhatsApp Group Join Now

ওই হামলা প্রসঙ্গে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ওরা ডাক্তারদের নাম করে বলছিল। ওরা বলছিল আগে মারো তারপর জ্বালিয়ে দাও। ভয়াবহ অভিজ্ঞতার কথা জানিয়েছেন তিনি। সব মিলিয়ে একেবারে ভয়াবহ পরিস্থিতি। তবে চিকিৎসকদের এই কর্মবিরতি বা ধর্মঘটের জেরে ফের ভোগান্তির আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন: Weather Forecast: ভারী বৃষ্টিতে ভিজবে গোটা রাজ্য, হলুদ সতর্কতা জারি এই কয়েকটি জেলায়

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।