লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Reliance: মোবাইল রিচার্জের দাম বৃদ্ধির পর আবারও বড় ঝটকা দিল রিলায়েন্স জিও! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Reliance: জুলাই মাস পড়তেই রিচার্জের দাম বাড়িয়ে দেয় বিভিন্ন বেসরকারি টেলিকম সংস্থাগুলি। জিও এয়ারটেল ভোডাফোন আইডিয়ার মতন টেলিকম সংস্থা রিচার্জের দাম বাড়িয়ে দেয় কয়েক গুণ। যার ফলে বেকায়দায় পড়েন সাধারণ মানুষ। এত টাকা দিয়ে রিচার্জ করাতে গিয়ে হিমশিম খেতে হয় তাদের।

আগেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি তার উপর বেড়ে গিয়েছে রিচার্জ পরিষেবার দাম। মোবাইল ব্যবহার করতে গিয়ে যথেষ্ট বেগ পেতে হয় তাদের। অনেকেই BSNL এ তাদের সিমপোর্ট করে ফেলছেন। যার ফলে আর্থিক ক্ষতির মুখোমুখি হয়েছে মুকেশ আম্বানির সংস্থা। কিন্তু তাতেও কমছে না তাদের রিচার্জের দাম।

বড় সিদ্ধান্ত মুকেশের:

উল্টে এবার সাধারণ মানুষের কপালে আরো চিন্তার ভাঁজ ফেলল জিও। কর্মী ছাটাইয়ের পরিকল্পনা করেছে তারা। মুকেশ আম্বানির রিলায়েন্স এবং জিও সংস্থায় কর্মরত কর্মীর সংখ্যা কয়েক লক্ষ। তাদের মধ্যে বেশ কয়েকজনকে ছাঁটাই করবার পথে পা বাড়িয়েছে জিও। ফলে অনেকেই কাজ হারাতে চলেছেন।

ব্যবসার দিক থেকে অনেকটাই পিছিয়ে পড়েছে জিও। তাদের সম্পত্তি দিন দিন কমতে চলেছে। যার ফলে কিছুটা সমস্যায় পড়েছেন মুকেশ আম্বানি। তার মধ্যেই এবার কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে তার সংস্থা। সবেমাত্র ছেলের বিয়ে দিয়েছেন ছেলে বৌমা হানিমুনে গিয়েছেন। এর মধ্যেই এবার বিপুল সংখ্যক কর্মী ছাটাই করার পথে হাঁটছে জিও।

WhatsApp Group Join Now
কর্মী ছাটাই:

২০২২ ২৩ অর্থবর্ষে তাদের কর্মীর সংখ্যা ছিল ৩ লক্ষ ৮৯ হাজার। ২০২৩ – ২৪ অর্থবর্ষে সেই পরিমাণ গিয়ে দাঁড়ায় তিন লক্ষ ৪৭ হাজারে! অর্থাৎ অনেকটাই ছাটাই করা হয়েছে কর্মী! তারমধ্যে এমন অনেক কর্মী রয়েছেন যারা একেবারেই নতুন! কিন্তু হঠাৎ করে কেন কর্মীদের পেটে লাথি মারছে জিও! আসলে যেসব সেক্টরে কর্মীর দরকার ছিল সেখানে এ আই ঢুকে পড়েছে! আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দিয়ে হচ্ছে কাজ। সেই কারণেই এই বড় সিদ্ধান্তের পথে হেঁটেছে মুকেশের সংস্থা।

আরও পড়ুন: PM Narendra Modi: অপরাধীদের মধ্যে ভয় তৈরি হওয়া জরুরি! সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে রাজ্যকে কড়া বার্তা প্রধানমন্ত্রীর

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।