লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Kolkata Extra Night Metro: কলকাতায় আজ রাতে বাড়তি মেট্রো চলবে, খোলা থাকবে সব কাউন্টার, রাস্তায় নামবেন নারীরা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Kolkata Extra Night Metro: মেয়েদের পাশে দাঁড়াতে এগিয়ে এলো কলকাতা মেট্রো। মহিলাদের সঙ্গে রাত জাগবে মেট্রো। আশ্বস্ত করলেন কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। ১৪ ই আগস্ট, রাতের দখল নেবেন মেয়েরা। গোটা শহর জুড়ে শুধু নয় গোটা রাজ্যজুড়ে মহিলাদের যে অস্তিত্ব তা জানান দেবে এই দখল। কলকাতা থেকে মেদিনীপুর বিভিন্ন প্রান্তে চলবে এই প্রতিবাদ। মহিলা এবং মেয়েরা নামবেন রাস্তায়। কোন পুরুষের সাহায্য নিয়ে নয় বরং নিজেরাই নিজেদের অধিকার অর্জন করতে ও নিরাপত্তার দাবিতে পথে নামবেন তারা। আর তাই তাদের যাতায়াতের কথা ভেবে বুধবার অতিরিক্ত মেট্রো চালানো হবে।

মেট্রো কর্তৃপক্ষের বক্তব্য:

কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন বিভিন্ন সংস্থা থেকে তাদের কাছে এসেছিল প্রস্তাব। ১৪ ই আগস্ট স্বাধীনতার রাতেই যেন চালানো হয় এক্সট্রা মেট্রো। মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে এবং তাদের যাতায়াত আরো সুগম করতে তাই এবার এগিয়ে এসেছে কলকাতা মেট্রো।

যাতায়াতে যাতে কোনরকম সমস্যা না হয় তার জন্যই সারারাত ধরে চলবে মেট্রো। তবে সময়সুচিতে আসছে না কোনো পরিবর্তন। দমদম ও কোষ সুভাষ শেষ মেট্রো চলবে দশটা চল্লিশ পর্যন্ত। তার আগে চলবে আরো দুটি মেট্রো। একটি মেট্রো থাকবে দমদম এবং কবি সুভাষ থেকে রাত দশটায়। এই ট্রেন প্রতি স্টেশনে দাঁড়াবে।

ট্রেনের সময়:

আরো একটি ট্রেন থাকছে দশটা বেজে কুড়ি মিনিটে।রাত দশটা চল্লিশ মিনিট পর্যন্ত খোলা থাকছে। রাতে যাতে কারোর কোনরকম অসুবিধা না হয় তার জন্যই এই ব্যবস্থা। এদিন প্রচুর নারী রাজপথে নামতে পারেন তাই বাড়তি চাপের কথা ভেবেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি। স্বাধীনতার আগের রাতে মেয়েদের এই মানববন্ধন কর্মসূচিতে এগিয়ে এসেছেন অনেকেই। কোথাও চালানো হবে বিনা পয়সায় বাস আবার কোথাও সম্পূর্ণ ফ্রিতে অটোপরিসেবা দেবেন অটো চালকরা। রাতের শহর থেকে গ্রামে মহিলাদের এই দখল কর্মসূচিতে শামিল হবেন তারাও।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Rahul-Prity Baby Girl: ঘর আলো করে এল ছোট্ট দুর্গা বাবা-মা হলেন রাহুল-প্রীতি

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।