লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Medical College: সোমবার থেকে কর্মবিরতিতে যাচ্ছেন সরকারি-বেসরকারি হাসপাতালের ডাক্তাররা, এবার কী হবে?

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Medical College: আরজিকর মেডিকেল কলেজে, মহিলা চিকিৎসকের ধর্ষণ ও খুনের মর্মান্তিক ঘটনায় দেশজুড়ে চলছে প্রতিবাদ। দেশজুড়ে সমস্ত চিকিৎসকেরা রাস্তায় নেমেছেন এই ঘটনার প্রতিবাদে ও প্রশাসনের কাছে দাবি যাতে এই ঘটনার সঠিক বিচার হয়। রবিবার বিভিন্ন মেডিক্যাল কলেজের ডাক্তারি পড়ুয়ারা সাংবাদিক সম্মেলন করেন। জিবি মিটিং ছিল তাঁদের। জিবি মিটিং শেষে পড়ুয়া ডাক্তাররা বলেন, জুডিশিয়ারি এনকোয়ারি হওয়া দরকার।

সমস্ত চিকিৎসকদের দাবি, স্বচ্ছতা রেখে এই তদন্ত হতে হবে। তাঁরা বলছেন, কাজ করতে গেলে আবার যে এমন ঘটনা ঘটবে না, তার নিরাপত্তা কোথায়? কে নেবে তাঁদের দায়িত্ব? আর এই ঘটনাকে ঘিরেই সোমবার দেশজুড়ে সরকারি ও বেসরকারি সমস্ত চিকিৎসকেরা কর্মবিরতির ডাক দিয়েছেন।

আরজিকরে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি ছাত্রী বা পিজিটি পড়ুয়াকে ধর্ষণ ও খুনের অভিযোগকে ঘিরে দেশ জুড়ে চলছে তোলপাড় কান্ড। সোমবার কর্ম বিরতির ডাক দিলেন সব চিকিৎসকেরা যোগ দেবেন দিল্লির এইমস-সহ বড় হাসপাতালের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন। তবে জরুরি পরিষেবা যাতে ব্যাহত না হয় তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে সব চিকিৎসককে। রাজ্যেরও সমস্ত মে়ডিক্যাল কলেজের চিকিৎসকরা এই কর্মবিরতিতে যোগ দেবেন।

কর্মবিরতির প্রসঙ্গে পিডিটি অনুষ্টুপ মুখোপাধ্যায় বলেন, “আমরা ঠিক করেছি যতগুলি মেডিক্যাল কলেজ আছে রাজ্যে, তার যারা যারা রেসিডেন্স রয়েছেন আমরা সিজ ওয়ার্কে যাচ্ছি। কিছু কিছু মেডিক্যাল কলেজে আলাদা করে প্রেস রিলিজ করেছে তারা সিজ ওয়ার্কে যাচ্ছে বলে। আজ আমরা সকলে মিলেই বলছি সকলে সিজ ওয়ার্কে যাচ্ছি। এমার্জেন্সি এবং নন এমার্জেন্সি সার্ভিসেস দুই-ই থাকবে।

WhatsApp Group Join Now

কোথাও কোনও ঘেরাও, আটকানো কিছু করব না। রোগী আটকাব না। আমরা নিজেদের এই সার্ভিস থেকে বিরত রাখব। আমরা সোমবার বৃহত্তর র‍্যালির ডাক দিয়েছি বিকাল ৪টেয়। কলেজ স্কোয়ার থেকে আরজি কর অবধি যাবে। প্রতিটা মেডিক্যাল কলেজে সিজ ওয়ার্ক করে অবস্থান বিক্ষোভ চলবে। যতদিন না বেসিক দাবি মিটছে।” এবার দেখার বিষয় সরকার ও প্রশাসন এই বিষয়ে কি পদক্ষেপ নেন।

আরও পড়ুন: Driving Licence: এবারে মাত্র ২৪০ টাকা খরচ করলেই পেয়ে যাবেন ড্রাইভিং লাইসেন্স, জেনে নিন কিভাবে

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।