লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Har Ghar Tiranga Certificate: স্বাধীনতা দিবসে বিনামূল্যে সার্টিফিকেট দেওয়া হচ্ছে কেন্দ্রের তরফে! দেখে নিন কীভাবে পাবেন

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Har Ghar Tiranga Certificate: আর মাত্র কয়েকটা দিন পরেই দেশজুড়ে পালিত হবে স্বাধীনতা দিবস। ১৯৪৭ সালের ১৫ ই আগস্ট স্বাধীন হয়েছিল দেশ। ১৪ ই আগস্ট রাত্রে দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন জহরলাল নেহেরু। ভারতের স্বাধীনতার পর পেরিয়ে গিয়েছে অনেকগুলো বছর। আত্মনির্ভরতার পথে এগিয়ে গিয়েছে ভারত। দেশের জন্য যারা আত্ম বলিদান দিয়েছেন তাদের উদ্দেশ্যে ভালোবাসা এবং স্মৃতি রক্ষার্থে একটি বিশেষ সার্টিফিকেট দিচ্ছে ভারত সরকার।

সকলকে দেওয়া হচ্ছে এই সার্টিফিকেট সাধারণ মানুষ থেকে ছাত্রছাত্রী সকলে পাচ্ছেন এই সার্টিফিকেট। কিভাবে পাবেন এই সার্টিফিকেট। জাতীয় স্তরে চালানো হচ্ছে বিভিন্ন ক্যাম্পেন। তারকা থেকে সাধারণ মানুষ চালাচ্ছেন এই ক্যাম্পেন। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে দেশকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দিচ্ছেন বিশিষ্ট মানুষেরা।

মোবাইলের মাধ্যমে কিভাবে পাবেন:

এই সার্টিফিকেট আপনিও পেতে পারেন। মোবাইল থেকে বাড়িতে বসে এই সার্টিফিকেট নিতে পারেন। মোবাইলে harghartiranga.com এই ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এরপর সেখানে আপলোড সেলফি অপশনে ক্লিক করতে হবে। প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। এই তথ্যের মধ্যে রয়েছে নাম মোবাইল নাম্বার রাজ্য এবং ভারতের জাতীয় পতাকার সঙ্গে আপলোড করা একটা ছবি। এরপরে সহজেই চলে আসবে নামের সঙ্গে সার্টিফিকেট।

কেন এই সার্টিফিকেট:

সেই সার্টিফিকেট ডাউনলোড করে নিলেই ব্যস। এই সার্টিফিকেট অবশ্য আলাদা করে কোন সুবিধা দেবে না।। তবে আপনি তো একজন সত্যিকারের দেশ প্রেমিক তার প্রমাণ দেবে। হার ঘার তিরঙ্গা অভিযানকে সফল করবার জন্য সকলকে ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Train: প্রতিটি ট্রেনের বগিতে ৫টি সংখ্যায় কী লেখা থাকে? ৯৯% মানুষ বলতে পারেন না

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।