লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Today’s Gold Rate: সপ্তাহের শেষে কেমন রয়েছে সোনা রুপোর দাম? চলুন জেনে নেওয়া যাক

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Today’s Gold Rate: চলতি বছর বাজেট ঘোষণা করার সময়ে অর্থমন্ত্রী জানিয়েছিলেন এবার সোনার রুপোর দাম কিছুটা হলেও লঘু হবে। সেই কথা মতোই বাজেট ঘোষণার পরদিন থেকে সোনার দাম কিছু কিছু করে কমতে শুরু করেছিল তবে গতকাল অর্থাৎ শুক্রবার হঠাৎ করে এই সোনার দাম এক লাফে কয়েক হাজার টাকা বেড়ে যায়। আর তাতে এই চিন্তার ভাঁজ পড়েছে মধ্যবিত্তের কপালে।

তবে ফের আবারো কি বৃদ্ধি পেলো সোনার দাম? এরপরে কবে কমবে আবার হলুদ ধাতুর মূল্য? কবে মধ্যবিত্তরা সোনা কিনতে পারবেন তাই নিয়ে উঠেছে প্রশ্ন। প্রতিদিনই সোনা রুপো বিক্রি হচ্ছে দেশের বিভিন্ন প্রান্তে। সোনা রূপো এমনই দুটি ধাতু যেগুলি প্রতিদিনই বিক্রি হতে থাকে। আজ শনিবার সপ্তাহের শেষে সোনার দাম কেমন রয়েছে বাজারে চলুন জেনে নেওয়া যাক।

শনিবার সোনার দাম (Gold):

শুক্রবার ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম বেড়ে হয়েছিল ৭,০০৯ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,০০,৯০০ টাকা। মোট দাম বেড়েছে ৮২০০ টাকা। আজ শনিবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,০৩,১ টাকা। ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৭,০৩,১০০ টাকা। শুক্রবার গ্রাম প্রতি ২২ ক্যারেট সোনার দাম রয়েছে ৬,৪২৫ টাকা।

কেজি প্রতি গহনা সোনার দাম এদিন রয়েছে ৬,৪২,৫০০ টাকা। শনিবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৪৪৫ টাকা এবং কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৪৪,৫০০ টাকা। শুক্রবার ১ কেজি ১৮ ক্যারেট সোনার দাম রয়েছে ৫,২৫,৭০০ টাকা। শনিবার কেজি প্রতি সোনার দর চলছে ৫,২৭,৩০০ টাকা।

WhatsApp Group Join Now
শনিবার রুপোর দাম

শুক্রবার কেজি প্রতি রূপোর দাম ছিল ৮৩,০০০ টাকা। শনিবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮৩.১০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৮৩,১০০ টাকা।

আরও পড়ুন: Train Cancellation: সপ্তাহের শেষে ফের বাতিল শিয়ালদা শাখার একাধিক ট্রেন, জেনে নিন কোন কোন ট্রেন গুলি বাতিল করা হয়েছে

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।