লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Today’s Gold Rate: মাসের শুরুতেই সোনার দামে আমূল পরিবর্তন! জানুন আজকের কলকাতার বাজারমূল্য

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Today’s Gold Rate: এই দেশের পাশাপাশি বিভিন্ন বাইরের দেশে সোনার অনেক মূল্য রয়েছে। কারণ সোনা হলো এমন একটি ধাতু যা শুধুমাত্র আমাদের দেশের শুভ মনে করা হয় না এছাড়া অন্যান্য দেশেও সোনাকে শুভ ধাতু বলে মনে করা হয়। তবে এই শুভ ধাতুই প্রতিদিন মধ্যবিত্তের হাতের নাগালে বেরিয়ে যাচ্ছে। প্রতিদিন যেভাবে সোনার দাম ঊর্ধ্বমুখী হচ্ছে তার কারণে মধ্যবিত্তের সাধ্যের বাইরে এই সোনা।

যদিও প্রতিদিন এক থাকে না সোনার দাম। কখনো হঠাৎ এক লাফে অনেকটা বেড়ে যায়, আবার কখনো এক ধাক্কায় অনেকটা কমে যায় সোনার দাম। শুধুমাত্র একটু লক্ষ্য রাখতে হবে কবে সোনার দাম কত রয়েছে। চলুন জেনে নেওয়া যাক আজ সোনার দাম কত রয়েছে বাজারে।

শুক্রবার সোনার মূল্য (Gold Rate):

বুধবার ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ছিল ৬,৯২৭ টাকা। কেজি প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম এদিন ছিল ৬,৯২,৭০০ টাকা। অর্থাৎ আরো ৪,৪০০ টাকা কমেছে দাম। বৃহস্পতিবারে সোনার দামে কোনো পরিবর্তন আসেনি। শুক্রবার ১ গ্রাম সোনার দাম বেড়ে হয়েছে ৭,০০৯ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,০০,৯০০ টাকা। মোট দাম বেড়েছে ৮২০০ টাকা। বুধবার ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দর ছিল ৬,৩৫০ টাকা।

১ কেজি ২২ ক‍্যারাট সোনার দাম এদিন ছিল ৬,৩৫,০০০ টাকা। বৃহস্পতিবার গহনা সোনার দামেও কোনো পরিবর্তন আসেনি। শুক্রবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৬,৪২৫ টাকা। কেজি প্রতি গহনা সোনার দাম এদিন রয়েছে ৬,৪২,৫০০-টাকা। বুধবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দর ছিল ৫,১৯,৬০০ টাকা। বৃহস্পতিবারেও একই রয়েছে দাম। শুক্রবার ১ কেজি ১৮ গ্রাম সোনার দাম রয়েছে ৫,২৫,৭০০ টাকা।

WhatsApp Group Join Now
শুক্রবার রুপোর মূল্য:

বৃহস্পতিবার ১ কেজি রূপোর দাম রয়েছে ৮১,৫০০ টাকা। শুক্রবার কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৩,০০০ টাকা।

আরও পড়ুন: August Holiday: আজও রাজ্যে বন্ধ থাকবে সব স্কুল, কলেজ, অফিস! বড় ঘোষণা সরকারের

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।