লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Traffic Challan: ট্রাফিক পুলিশ চালান কাটলেও নেই কোনো ভয়! এই ছোট্ট কাজ করলে দিতে হবে না কোনো টাকা!

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Traffic Challan: এখন প্রত্যেক ঘরে ঘরে চার চাকা নয়তো দুই চাকার গাড়ি রয়েছে। তাদের মধ্যে এমন অনেকে আছেন যাদের এখনও ড্রাইভিং লাইসেন্স তৈরি হয়নি। আর তারা রাস্তায় বেরোলে সবসময় ভয় ভয় থাকেন কখন ট্রাফিক পুলিশ তাদের ধরবে এবং একটা মোটা অংকের চালান কেটে নেবেন।

তবে ড্রাইভিং লাইসেন্স থাকা সত্ত্বেও এমন অনেক সময় হয়ে থাকে যখন আপনি ট্রাফিক নিয়মগুলি লঙ্ঘন করেন তখন ট্রাফিক পুলিশ চালান কেটে থাকেন (Traffic Challan)। আবার কিছু ক্ষেত্রে এমন অভিযোগ ওঠে যেখানে চালকরা অভিযোগ করেন বিনা কারণে তাদের থেকে অনেক সময় চালান নেওয়া হয়ে থাকে। সেই ক্ষেত্রে কি করনীয়? আজকের প্রতিবেদনে সেটাই আপনাদের সঙ্গে ভাগ করে নেব।

ফাইন যদি হয় সে ক্ষেত্রে আপনার কাছে একটা উপায় রয়েছে লোক আদালতে গিয়ে তাদের মাধ্যমে সেই সমস্যার সমাধান করে নেওয়ার। নতুন মামলা হোক বা পুরোনো গাড়ি সংক্রান্ত সমস্ত ঝামেলা আদালতে গিয়েই মিটিয়ে নেওয়া যেতে পারে। ন্যাশনাল লিগাল সার্ভিস অথরিটির এর দ্বারা লোক আদালতে আগামী ১৪ই সেপ্টেম্বর শুনানি হবে ট্রাফিক চালান সংক্রান্ত মামলার। এর জন্য কি করতে হবে? এই প্রতিবেদনে সমস্ত কিছু বিস্তারিত জানানো হয়েছে।

প্রথমেই আপনাকে ট্রাফিক চালান সংক্রান্ত যে সমস্ত কাগজ বা নথি আছে সেটা জমা করতে হবে। এক্ষেত্রে নোটিশ বা পুলিশের সাথে কথোপকথনের প্রমাণও জমা করতে হবে, যেটা আপনার কেসের সাথে জড়িয়ে। লোক আদালতে ট্রাফিক সংক্রান্ত মামলার জন্য হেল্পডেস্ক রয়েছে। সমস্ত নথিপত্র সাবমিট করার পর সেখানে যোগাযোগ করতে হবে। আপনার গাড়ির রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে গাড়িতে থাকা সমস্ত পুরোনো চালানের সম্পর্কে জেনে নিতে হবে।

WhatsApp Group Join Now

লোক আদালতে যেতে হলে আপনাকে সবার আগে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। এরপর উক্ত তারিখে সঠিক সময়ে হাজির থাকতেহবে আদালতে। তারপরই আপনার মামলার শুনানি হবে। তাই পরবর্তী সময় যদি আপনি চালান সংক্রান্ত কোনো ঝামেলায় জড়িয়ে পড়েন তাহলে আইন নিজের হাতে তুলে না নিয়ে লোক আদালতের সঙ্গে যোগাযোগ করুন। সেখানে আপনি আপনার সমস্ত কিছুর বিচার পাবেন।

আরও পড়ুন: Day on Earth: দিন বাড়বে আরও এক ঘণ্টা! ২৪- এর বদলে ২৫ ঘণ্টায় হবে একদিন! প্রকাশ্যে বিজ্ঞানীদের ভয়ঙ্কর তথ্য!

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।