লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Buddhadeb Bhattacharjee: প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের! পূর্ণদিবস ছুটি ঘোষণা, দেওয়া হবে গান স্যালুটও!

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Buddhadeb Bhattacharjee: আজ সকলে প্রয়াত হয়েছেন বাম আমলের শেষ মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা রাজনৈতিক মহল। প্রাক্তন মুখ্যমন্ত্রীর অকাল প্রয়াণে এক্স হ্যান্ডেলে শোক প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুদ্ধবাবুর পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি। বুদ্ধদেব বাবুর মৃত্যুতে আজ পূর্ণদিবস ছুটি ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছেন, গান স্যালুট দেওয়া হবে তাঁকে।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন “বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুর খবরে শোকাহত। বঙ্গ রাজনীতির মহীরুহ। দৃঢ় প্রতিজ্ঞভাবে রাজ্যের সেবা করেছেন। তাঁর পরিবার ও সমর্থকের প্রতি আমার সমবেদনা রইল।”

শারীরিক অসুস্থতার কারণে দীর্ঘ ১১ বছর বাড়িতে বন্দী ছিলেন বুদ্ধবাবু। বৃহস্পতিবার সকালে নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। এই ঘটনায় এক্স হ্যান্ডেলে শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আকস্মিক প্রয়াণে আমি মর্মাহত। বিগত কয়েক দশক ধরেই আমি তাঁকে চিনতাম এবং গত কয়েক বছরে তিনি যখন অসুস্থ ছিলেন তখন আমি কয়েকবার তাঁকে বাড়িতে দেখতে গেছি।

এই মুহূর্তে আমি খুব দু:খিত বোধ করছি।’ তাঁর আরও সংযোজন, ‘এই শোকের সময়ে মীরাদি এবং সুচেতনের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাই। আমি সিপিআই(এম) দলের সকল সদস্য-সদস্যা, সমর্থক এবং তাঁর সমস্ত অনুগামীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Vande Bharat Express: বাংলায় নতুন বন্দে ভারত ট্রেন, কোন রুটে চলবে? ভারতীয় রেলের ভাড়া সহ বড় আপডেট

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।