লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Buddhadeb Bhattacharjee: রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুর খবর পর শোকাহত টলিউডের তারকারা, কান্নায় ভেঙে পড়লেন শ্রীলেখা মিত্র

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Buddhadeb Bhattacharjee: আজ ৮ই আগস্ট বৃহস্পতিবারে না ফেরার দেশে চলে গেলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। মৃত্যুর সময় বুদ্ধবাবুর বয়স হয়েছিল ৮০ বছর। দীর্ঘদিন ধরেই শারীরিক নানান সমস্যায় ভুগছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। হাসপাতালে বেশ কয়েকবার চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছিল তাকে, আজ সকাল ৮টা ২০ নাগাদ নিজের বাসভবন বালিগঞ্জের পাম অ্যাভিনিউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তার মৃত্যুর খবর শোনার পর শোকাহত গোটা রাজ্য। শোকে ভেঙে পড়েছেন টলিউডের একাধিক অভিনেতা অভিনেত্রীরা। কান্নায় ভেঙে পড়লেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, পরিচালক অনীক দত্ত, অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় সহ আরো অনেকে।

খবরটা শোনার পর প্রথমে বিশ্বাসই করেননি অভিনেত্রী শ্রীলেখা মিত্র। সাক্ষাৎকারে জানান “বুদ্ধবাবু চলে গিয়ে বেঁচে গিয়েছেন। বাংলার মানুষ তাঁর সঙ্গে যেটা করেছে, সেটা ক্ষমার অযোগ্য। ওই দুঃখ, এই কষ্ট ভিতরে রেখে মাথা উঁচু করে উনি চলে গেলেন। কারও কাছে মাথা নোয়ালেন না। কোনও আপোস করলেন না। যেরকম ভাবে একজন কমিউনিস্ট নেতার যাওয়ার কথা, সেই ভাবেই গেলেন। কোনও ঢাকঢোল না বাজিয়ে, উনি চলে গেলেন এবং আমি বলব বেঁচে গেলেন। এই শেষের দিকে ওঁকে নিয়ে যে নোংরামো হয়েছিল, আমার মনে হয়েছে, বুদ্ধবাবুর যোগ্যই নই আমরা…।”

কমলেশ্বর মুখোপাধ্যায় জানিয়েছেন “বামপন্থী আন্দোলনের ক্ষেত্রে বুদ্ধদেব ভট্টাচার্যর চলে যাওয়াটা অত্যন্ত দুঃখজনক। পশ্চিমবঙ্গে শিল্পায়ন যদি ওঁর হাত দিয়ে শুরু হত, আমরা একটা অন্য ধরনের পশ্চিমবঙ্গ দেখতে পেতাম।” পরিচালক অনিক দত্ত খবরটা শোনার পর কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন “কী বলি বলুন তো। আমি কিছুক্ষণ চুপ করে থাকতে চাই। কথাই বলতে পারছি না। এটা সকাল-সকাল কী সংবাদ দিলেন। বুদ্ধবাবু নেই!”

WhatsApp Group Join Now

২০০০ সালে প্রথম মুখ্যমন্ত্রী আসনে বসেন বুদ্ধদেব ভট্টাচার্য। তারপর ২০১১ সাল পর্যন্ত টানা ১১ বছর পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রীর আসনে দেখে এসেছি আমরা তাকে। চিরকালের সাদা পাঞ্জাবি এবং সাদা ধুতিতে দেখা গিয়েছিল মানুষটাকে। কত শত শিল্পায়নের কাজ করেছেন তিনি। সব সময় চেয়েছেন যাতে গরিব দরিদ্র খেটে খাওয়া মানুষরা সুবিচার পায়। বুদ্ধদেব ভট্টাচার্যই ছিলেন বাম আমলের দ্বিতীয় এবং শেষ মুখ্যমন্ত্রী। বুদ্ধদেব ভট্টাচার্যের হাত ধরেই শেষ হয় দীর্ঘ ৩৪ বছরের বাম শাসন ক্ষমতা।

আরও পড়ুন: Petrol Price: বদলে গেল পেট্রোল ডিজেলের দাম! কত টাকা ভরতে হবে এইবার থেকে? জানুন বিস্তারিত

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।