লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Indian Hockey Team: সেমিফাইনালে হারলেও ব্রোঞ্জ জেতার সুযোগ এখনও আছে ভারতীয় হকি দলের সামনে

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Indian Hockey Team: বিদায়লগ্নটি স্মরণীয় করে রাখতে সোনা জিততে মরিয়া ছিলেন হরমনপ্রীত সিংহ, হার্দিক সিংহ, মনপ্রীত সিংহেরা। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না তাঁরা।জার্মানির কাছে ২-৩ গোলে হার ভারতের বৃহস্পতিবার স্পেনকে হারালে তবেই ব্রোঞ্জ জেতার সুযোগ রয়েছে ভারত এর।

অধরা থেকে গেল সোনা বা রূপো জেতার স্বপ্ন৷ স্পেনকে হারাতে পারলেই ব্রোঞ্জ পদক নিয়ে দেশে ফিরবেন পি আর শ্রীজেসরা।অলিম্পিক হকির সেমিফাইনালে জার্মানির কাছে ২-৩ ব্যবধানে পরাজিত হল ভারতীয় হকি দল। শ্রীজেশ তাঁর বিদায়লগ্নটি স্মরণীয় করে রাখতে সোনা জিততে মরিয়া ছিলেন হরমনপ্রীত সিংহ, হার্দিক সিংহ, মনপ্রীত সিংহেরা। কিন্তু শেষ পর্যন্ত আর তা হয়ে উঠলো না।

সেমিফাইনালে দারুণ শুরু করেছিল ভারতীয় দল। ঝড় তোলে আক্রমণে। শুরুতেই একাধিক পেনাল্টি কর্নারও আদায় করে নেন ভারতীয়রা। তারই একটি থেকে ৭ মিনিটে ভারতকে এগিয়ে দেন হার্দিক সিংহ। কিন্তু তার পর থেকেই চাপ শুরু করে জার্মানি৷ ১৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে সমতা ফেরান গঞ্জালো পিলেট। ২৭ মিনিটে আরও একটি গোল।

ম্যাচের তৃতীয় কোয়ার্টারে সমতা ফেরাতে সর্বশক্তি ঝাঁপ দেয় ভারত। ৩৬ মিনিটে পেনাল্টি কর্নারে হরমনপ্রীতের ফ্লিকে স্টিক ছুঁইয়ে সমতা ফেরান সুখজিৎ সিংহ, কিন্তু সেই স্বস্তিও দীর্ঘস্থায়ী হয়নি তাদের কাছে। ৫৪ মিনিটে ফের জার্মানি এগিয়ে যায় মার্কো হাত ধরে। সেই গোল আর শোধ করতে পারেনি ভারত৷

WhatsApp Group Join Now

ম্যাচের শেষ মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল ভারতীয় খেলোয়াড়রা কিন্তু দারুণ সেভ দেখায় জার্মান গোলরক্ষক। কিন্তু আজও মনে আছে জেতার আসা স্পেনকে হারাতে পারলেই ব্রোঞ্জ পদক নিয়ে দেশে ফিরবেন ভারতীয় যোদ্ধারা, প্রার্থনা এটাই এবার দেখার বিষয় কি হয় শেষ পরিনত।

আরও পড়ুন: শুধুই কি কবি গুরু! সঙ্গে ছিলেন ভোজনরসিক বাঙালি কি খেতে ভালোবাসতে রবীন্দ্রনাথ?

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।