লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Vinesh Phogat: প্যারিসে স্বপ্নভঙ্গ, মাত্র ১০০ গ্রাম বেশি ওজনের জন্য সোনা জয়ের লড়াইয়ের আগেই অলিম্পিক থেকে ছিটকে গেলেন ভিনেশ ফোগত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Paris Olympic 2024: গোটা দেশ এখন তাকিয়ে রয়েছে প্যারিস অলিম্পিকের দিকে। ভারতের হয়ে অলিম্পিকসে প্রথম সোনার পদক জিতবে কে, তার আশায় প্রতিটা প্রহর গুনছেন দেশবাসী। আজ সকলেই তাকিয়ে ছিলেন ভিনেশ ফোগতের দিকে (Vinesh Phogat)। জিনিসেরও দুচোখে স্বপ্ন ছিল সে প্যারিস অলিম্পিক থেকে দেশের জন্য সোনার পদক জিতবে। প্যারিস অলিম্পিকে মঙ্গলবার রুপো নিশ্চিত করে ফেলেছিলেন ভারতীয় কুস্তিগির ভিনেশ ফোগত( Vinesh Phogat)।

দেশের প্রথম মহিলা কুস্তিগির যিনি নজির গড়েছিলেন। সকলেই নতুন ইতিহাস গড়ার আশা দেখছিলেন বিনেশ এর হাত ধরে। কিন্তু বুধবার সকালে যে এমন একটা দুঃসংবাদ সকলের জন্য অপেক্ষা করছে সেটা আর কে জানত। প্যারিস থেকে উড়ে এসেছে খারাপ খবর। জানা যাচ্ছে প্যারিস অলিম্পিকে মহিলাদের ৫০ কেজি ফ্রি-স্টাইল কুস্তির ফাইনালে নাও নামতে পারেন বিনেশ ফোগাট। অলিম্পিক থেকে তাঁকে ছেঁটে ফেলা হয়েছে। খবর শোনা মাত্রই কয়েকশো কোটি ভারতবাসীর মন ভেঙেছে।

হরিয়ানার মেয়ে ভিনেশ ফোগতের (Vinesh Phogat) দুচোখে স্বপ্ন ছিল সে প্যারিস গেমসে সোনার পদক জিতবে দেশের হয়ে। কিন্তু তাঁর সেই স্বপ্ন পূরণ হলো না। ফাইনাল ম্যাচে আর নামতে পারবেন না তিনি কারণ, তাঁর ওজন বেড়ে গিয়েছে। যে কারণে তিনি ফাইনালে ডিসকোয়ালিফাই হয়েছেন। নিয়ম অনুযায়ী, অ্যাথলিটদের ইভেন্টের দুই দিনই একই ওজন থাকতে হয়। সূত্র মারফত জানা গিয়েছে, ভিনেশ ফোগতের ১০০ গ্রাম ওজন বেড়ে গিয়েছে। যে কারণে তাঁকে অলিম্পিক থেকে ছেঁটে ফেলা হল। অলিম্পিক ফাইনালে খেলার যোগ্যতা হারালেন বিনেশ ফোগাট।

সূত্রের খবর অনুযায়ী মঙ্গলবার সারারাত ঘুমাননি ভিনেশ ফোগত। রাতে জগিং, স্কিপিং এবং সাইক্লিং করেছেন ক্রমাগত। কিন্তু তিনি ১০০ গ্রাম ওজন কমাতে পারেননি। নিয়ম অনুযায়ী, অলিম্পিকে কুস্তিগিরদের প্রতি ইভেন্টের আগে ওজন মাপা হয়। তাতে অল্প হলেও হেরফের হলেই ইভেন্টে নামতে পারেন না সেই অ্যাথলিট। তাই বুধবার সকালে ইভেন্টে নামার আগে ফের ওজন মাপা হয় ভিনেশের। সেখানেই তার ১০০ গ্রাম ওজন বেশি থাকায় তাকে বাতিল করে দেওয়া হয় চলতি বছর অলিম্পিক থেকে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Weather Forecast: এখনই থামছে না ভারী বৃষ্টিপাত, দক্ষিণবঙ্গে আগামী দিনে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।