লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

PNG: মধ্যবিত্তদের জন্য সুখবর! আর নিতে হবে না বেশি দামের গ্যাস সিলিন্ডার; বাজারে আসছে পাইপলাইন গ্যাস! কবে মিলবে কানেকশন? জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

PNG: একসময় উনুন ছিল রান্না করার অন্যতম মাধ্যম। কিন্তু এখন প্রযুক্তির সঙ্গে সঙ্গে উন্নত হয়েছে বাড়ির রান্নাঘর। রান্নাঘর এখন গ্যাস ছাড়া অচল। প্রায় প্রত্যেক বাড়িতে রয়েছে গ্যাস সিলিন্ডার এবং তার কানেকশন। তবে এই গ্যাস সিলিন্ডার এখন মহার্ঘ্য। আগে যে গ্যাস সিলিন্ডার পাওয়া যেত ৪০০ টাকায় তার দাম হয়েছে হাজার। সময়ের সঙ্গে সঙ্গে বেড়েছে রান্নার গ্যাসের দাম।

এই এলপিজি গ্যাসের দাম নিয়ে নানান রকম অভিযোগ জানিয়েছেন গ্রাহকরা। যার ফলে সাধারণ নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত মানুষেরা পড়েছেন বিপদে। প্রতিমাসে লাগে গ্যাস অথচ মোটা টাকা দিয়ে সেই গ্যাস কিনতে হয়। তবে এবার সূরাহা হতে চলেছে আর দাম দিয়ে গ্যাস কিনতে হবে না। পাইপ লাইনের মাধ্যমে পৌঁছে যাবে গ্যাস (PNG)।

খুব অল্প দামে আপনার বাড়িতে পৌঁছে যাবে গ্যাস। যার নামকরণ করা হয়েছে পিএনজি (PNG) কানেকশন অর্থাৎ পাইপ লাইনের মাধ্যমে পৌঁছে যাবে তরল গ্যাস। পশ্চিমবঙ্গ রাজ্যের বিভিন্ন প্রান্তে বলা যেতে পারে প্রতিটি ঘরে ঘরে এই পাইপ লাইনের মাধ্যমে গ্যাস পৌঁছে যাবে।

মিটার অনুযায়ী খরচ:

যেখানে মিটার অনুযায়ী খরচ হবে গ্যাস এবং সেই ভিত্তিতে দিতে হবে টাকা। এই কার্যে কেন্দ্রের সঙ্গে হাত মিলিয়েছে দেশের বৃহত্তম রাষ্ট্র সংস্থা গেইল। প্রথমে নদীয়ার গয়েশপুর থেকে শুরু হয়েছে এই কানেকশন দেওয়া এরপর তা পৌঁছে যাবে কলকাতার উপকণ্ঠে। আগামী অক্টোবর মাসের মধ্যেই সমস্ত লাইন পাতার কাজ শেষ হয়ে যাবে বলে জানা গিয়েছে।

WhatsApp Group Join Now

তবে কোথাও কোথাও লাইন পাতার ক্ষেত্রে সমস্যা দেখা গিয়েছিল তার সমাধান হয়েছে। তবে রান্নার গ্যাস আর বাড়িতে পৌঁছাবে না সরাসরি পাইপলাইনের মাধ্যমে সকলের বাড়িতে এই সুবিধা পৌঁছে যাবে। সিলিন্ডার গ্রহণ করবার পরিশ্রম করতে হবে না বাড়তি টাকা দিতে হবে না।। তবে এতে কেমন খরচ হবে সেই ব্যাপারে এখনো পর্যন্ত কোনো আভাস দেয়নি সরকার।

আরও পড়ুন: Train Cancelled Between India & Bangladesh: অগ্নিগর্ভ বাংলাদেশ! শেখ হাসিনার পদত্যাগের পর ভারত থেকে বন্ধ ট্রেন চলাচলও!

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।