লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

LIC- এর এই মিউচুয়াল ফান্ডে মাসিক ৩,৫০০ টাকা বিনিয়োগ করেই হয়ে যান কোটিপতি! জানুন বিস্তারিত

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

LIC New Scheme: শেষ বয়সে এসে যাতে নিজেদের পরিবারের কোনো আর্থিক সমস্যা না হয় তার জন্য নানান জায়গায় সবাই নিজেদের উপার্জিত অর্থ বিনিয়োগ করে থাকেন। তবে যেকোনো জায়গায় নিজের অর্থ বিনিয়োগ করা ঝুঁকিপূর্ণ হতে পারে। সেক্ষেত্রে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া একদমই ঝুঁকিপূর্ণ নয়। তাই আজকের প্রতিবেদনে LIC এর একটি বিনিয়োগের কথা আপনাদের জানাবো।

LIC এর নানারকম বিনিয়োগ সম্পর্কে কমবেশি আমাদের সকলেরই ধারণা আছে। কিন্তু lic-র যে একাধিক মিউচুয়াল ফান্ড রয়েছে যেগুলি সম্পর্কে অনেকেই জানেন না। আর এই মিউচুয়াল ফান্ড এর রিটার্নের হারও অনেক বেশি। এর মধ্যে ‘এলআইসি এমএফ ইএলএসএস ট্যাক্স সেভার ফান্ড’ অন্যতম। ইএলএসএস ক্যাটাগরির এই ফান্ড চালু হওয়ার পর থেকেই দু’হাত ভরে রিটার্ন দিয়েছে বিনিয়োগকারীদের। চলুন সেই সম্পর্কে আজ বিস্তারিত জেনে নেওয়া যাক।

LIC এই ফান্ডটিতে ৩ বছরে বার্ষিক ২৫ শতাংশ, ৫ বছরে বার্ষিক ২২.৪০ শতাংশ হারে রিটার্ন দেওয়া হয়। চলুন তবে LIC এর গত ২৭ বছরের বার্ষিক রিটার্নের হার দেখে নেওয়া যাক একনজরে।

  • ৩ বছরের এসআইপি থেকে বার্ষিক রিটার্নের হার ২৫.১৬ শতাংশ।-
  • ৫ বছরে এসআইপি থেকে বার্ষিক রিটার্নের হার ২২.৪০ শতাংশ।
  • ১০ বছরে এসআইপি থেকে বার্ষিক রিটার্নের হার ১৫.৭৫ শতাংশ।
  • ১৫ বছরে এসআইপি থেকে বার্ষিক রিটার্নের হার ১৪.৫৫ শতাংশ।
  • ২০ বছরে এসআইপি থেকে বার্ষিক রিটার্নের হার ১২.৮৮ শতাংশ।
  • ২৭ বছরের এসআইপি থেকে বার্ষিক রিটার্নের হার ১২.৫১ শতাংশ।

সুতরাং দেখা যাচ্ছে এই ফান্ড থেকে গত ২৭ বছরে বিনিয়োগকারীরা ১২.৫১ শতাংশ হারে বার্ষিক রিটার্ন পেয়েছেন। তাহলে কেউ যদি শুরুর দিন থেকে ৩৫০০ টাকার এসআইপি করতেন, অর্থাৎ প্রতিদিন ১১৫ টাকা করে, তাহলে আজ তাঁর রিটার্ন এর পরিমাণ দাঁড়াত ১,০৬,৮০,৪৬৪ টাকা। এই স্কিমটিতে আইসিআইসিআই ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, শক্তি পাম্প, ট্রেন্ট, এসবিআই, চোলামণ্ডলম ইনভেস্টমেন্ট, ইনফোসিস, অ্যাক্সিস ব্যাঙ্ক, কির্লোস্কর অয়েল, লার্সেন অ্যান্ড টুব্রো এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ শেয়ার বিনিয়োগ হয়।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: PMEGP Loan: শুধুমাত্র আধার কার্ডের সাহায্যেই পাবেন ১০ লাখের লোন, এখুনি আবেদন করুন

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।