লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Today’s Gold Rate: দারুণ খবর, লক্ষ্মীবারের আগে হুড়মুড়িয়ে কমল সোনার দাম! জানুন আজকের বাজারমূল্য

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Today’s Gold Rate: এই দেশের পাশাপাশি বিভিন্ন বাইরের দেশে সোনার অনেক মূল্য রয়েছে। কারণ সোনা হলো এমন একটি ধাতু যা শুধুমাত্র আমাদের দেশের শুভ মনে করা হয় না এছাড়া অন্যান্য দেশেও সোনাকে শুভ ধাতু বলে মনে করা হয়। তবে এই শুভ ধাতুই প্রতিদিন মধ্যবিত্তের হাতের নাগালে বেরিয়ে যাচ্ছে।

প্রতিদিন যেভাবে সোনার দাম ঊর্ধ্বমুখী হচ্ছে তার কারণে মধ্যবিত্তের সাধ্যের বাইরে এই সোনা। যদিও প্রতিদিন এক থাকে না সোনার দাম। কখনো হঠাৎ এক লাফে অনেকটা বেড়ে যায়, আবার কখনো এক ধাক্কায় অনেকটা কমে যায় সোনার দাম। শুধুমাত্র একটু লক্ষ্য রাখতে হবে কবে সোনার দাম কত রয়েছে। চলুন জেনে নেওয়া যাক আজ সোনার দাম কত রয়েছে বাজারে।

মঙ্গলবার সোনার মূল্য(Gold Rate):

শনিবার ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৭,০৫৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,০৫,৮০০ টাকা। রবিবার ও সোমবার একই দাম রয়েছে ২৪ ক‍্যারাট সোনার। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৯৭১ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৯৭,১০০ টাকা। শনিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৪৭০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৪৭,০০০ টাকা।

রবিবার ও সোমবারে দাম ছিল অপরিবর্তিত। মঙ্গলবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৩৯০ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৩৯,০০০ টাকা। শনিবার ১ কেজি ১৮ গ্রাম সোনার দাম ছিল ৫,২৯,৪০০ টাকা। রবিবার ও সোমবারে অপরিব‍র্তিত ১৮ ক‍্যারাট সোনার দাম। মঙ্গলবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,২২৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,২২,৮০০ টাকা।

WhatsApp Group Join Now
বৃহস্পতিবার রুপোর মূল্য

সোমবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৮৫.৭০ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৫,৭০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮২.৫০ টাকা। এদিন কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮২,৫০০ টাকা।

আরও পড়ুন: West Bengal Weather Update: বিস্তৃত মৌসুমী অক্ষরেখা; বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ! ভারী বৃষ্টির সম্ভবনা উত্তরেও! ১০ জেলায় সতর্কতা জারি হাওয়া অফিসের!

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।