লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: মঙ্গলবার থেকে ফের দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, এমনকি বৃষ্টির হাত থেকে এখনই রেহাই পাচ্ছে না উত্তরবঙ্গ

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast: গত কয়েকদিন ধরে বঙ্গে ঘূর্ণবাত এবং নিম্নচাপের ফলে লাগাতার বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও অতি ভারী বৃষ্টিপাত হচ্ছে আবার কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। দক্ষিণবঙ্গে এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় এই কয়েকদিন বিশেষ সতর্কতা জারি করা হয়েছে বৃষ্টির কারণে।

মৎস্যজীবীদেরও সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আজ ফের বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে গোটা বঙ্গে। তবে সব জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই আজ। দক্ষিণবঙ্গে এবং উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেই এই বৃষ্টিপাত হবে বেশ বলে জানা গিয়েছে। চলুন তাহলে আজকের আবহাওয়া সম্পর্কে জেনে নেওয়া যাক (Weather Forecast)।

কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের পাঁচটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে। সোমবার বেলা বারোটার মধ্যেই উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগণা জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ এই দুই জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

সোমবার দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কম থাকলেও মঙ্গলবার থেকে ফের বৃষ্টির পরিমাণ বাড়বে। আজ সকাল থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আকাশ আংশিক মেঘলা থাকবে। কোথাও কোথাও দু এক পশলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং এবং মুর্শিদাবাদে।

WhatsApp Group Join Now

উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলাতেও জারি হয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা৷ এই তিন জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ শুধু তাই নয় ভারী বৃষ্টিপাতের আশঙ্কা করা হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কোচবিহারে। সেখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এমনকি আগামীকাল অর্থাৎ মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুন: Dev’s Asset: ১২ লক্ষের ঘড়ি, কোটি টাকার মার্সিডিজ গাড়ি! টলিউড তারকা দেবের সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে আপনারও

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।