লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Tata Semiconductor Plant in Assam: তরুণদের জন্য অভিনব উদ্যোগ! কাজ পাবেন হাজার হাজার তরুণ! ২৭ হাজার কোটি বিনিয়োগে নতুন কারখানা শুরু টাটার!

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Tata Semiconductor Plant in Assam: টাটা ইলেকট্রনিক্স শনিবার আসামে তার 27,000 কোটি টাকার চিপ অ্যাসেম্বলি প্ল্যান্টের নির্মাণ শুরু করেছে, যা পরের বছর চালু হবে এবং প্রাথমিকভাবে 27,000 কর্মসংস্থান তৈরি হবে বলে আশা করা হচ্ছে৷ এটি 27,000 লোক, 15,000 প্রত্যক্ষ চাকরি এবং অতিরিক্ত 12,000 পরোক্ষ চাকরি করবে৷

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এবং টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেকরনের উপস্থিতিতে মোরিগাঁও জেলার জাগিরোডে প্রকল্পের জায়গায় প্ল্যান্টের ভূমি পুজন (ভিত্তিপ্রস্তর স্থাপন) অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল।
29 ফেব্রুয়ারি, 2024-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভা প্রকল্পটি অনুমোদন করেছিল।

শনিবার কেন্দ্রীয় ইলেকট্রনিক্স এবং আইটি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেছেন যে অনুমোদনের পরে পাঁচ মাসের অল্প সময়ের মধ্যেই প্ল্যান্টের নির্মাণ কাজ শুরু হয়েছে।মন্ত্রী বলেছিলেন যে টাটা প্ল্যান্টে তৈরি চিপগুলি বৈদ্যুতিক গাড়ি সহ যানবাহনে ব্যবহার করা হবে এবং কার্যত প্রতিটি বড় সংস্থা তাদের চিপগুলি ব্যবহার করবে।

টাটারা বলছে, আসন্ন এই ইউনিট-এ আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড কনজিউমার ইলেকট্রনিক্স নিয়েও কাজ হবে। এছআড়াও ওই ইউনিটে ওয়্যারবন্ড, ফ্লিপ চিপ, ইন্টিগ্রেটেড সিস্টেম প্যাকেজিং টেকনোলজিতে ফোকাস করা হবে। এর আগে অই সেমিকন্ডাক্টার ইউনিট নিয়ে মুখ খুলেছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

WhatsApp Group Join Now
Tata Semiconductor Plant in Assam
Tata Semiconductor Plant in Assam

হিমন্ত বলেন, ‘আমরা সম্মত হয়েছি জাগিরোডে টাটাদের সেমিকন্ডাক্টার ইউনিটের কাছে স্কিল ডেভেলপমেন্ট সেন্টার গড়তে।’ তিনি জানান ওই সেন্টারে আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স, সেমিকন্ডাক্টার, ইলেকট্রনিক্সের কোর্স করানো হবে। যা উত্তর পূর্বের যুবকদের জন্য একটি কাজের সম্ভাবনার নতুন রাস্তা খুলে দেবে, বলে তাঁর আশা।

আরও পড়ুন: BSNL-TATA Partnership: এইবার আপলোডিং ও ডাউনলোডিং হবে আরও দ্রুত! BSNL-এ ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ টাটা গ্রুপের! জানুন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।