লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে, বন্যার সতর্কতা ৪ জেলায়!, কলকাতায় কেমন থাকবে আবহাওয়া? জেনে নিন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Update: ফিরে যাওয়ার মুখে যেন জ্বলে উঠেছে বর্ষা। শ্রাবণ মাসের একেবারে শেষ পর্যায়ে বর্ষা এসে ভিজিয়ে দিয়েছে দুই বাংলাকে। বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে দুই বাংলার প্রতিটি জেলায় জেলায় হচ্ছে বৃষ্টি। বৃষ্টির সঙ্গে সঙ্গে বইছে ঝড়। দক্ষিণবঙ্গে বিভিন্ন জেলা এখন জলমগ্ন অন্যদিকে একই অবস্থা উত্তরবঙ্গেও। শুধু পশ্চিমবঙ্গ নয় উত্তর-পশ্চিম ঝাড়খণ্ডে গভীর নিম্নচাপ সৃষ্টি হওয়ার প্রভাবে উত্তর পূর্বাঞ্চলের বিভিন্ন রাজ্যে এই দুর্যোগের ঘনঘটা। এদিকে দামোদর ভ্যালি কর্পোরেশন থেকে ছাড়া হয়েছে জল। যার ফলে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় জেলায় বন্যা সতর্কতা জারি করা হয়েছে। আবারও গতবছরের মতন পরিস্থিতি তৈরি হতে পারে হুগলি হাওড়া জেলায় (Weather Update)।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এদিকে দক্ষিণবঙ্গের ৮ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ এবং আগামীকাল। বৃষ্টি হতে পারে নদিয়া কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা ছাড়াও কলকাতার সংলগ্ন অঞ্চলে। এছাড়া গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও তার ঝড়ের সঙ্গে বৃষ্টি হতে পারে। সঙ্গে দোসর হতে পারে বজ্রবিদ্যুৎ। এদিকে নিম্ন চাপের দাপটে উত্তরবঙ্গের সার্বিক পরিস্থিতি আরো আশঙ্কাজনক হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বর্তমানে ভারী বৃষ্টি হচ্ছে। বিশেষ করে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে। রবিবার এবং সপ্তাহের প্রথম দিন সোমবার আকাশ থাকবে মেঘলা দু এক পসলা ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে সংশ্লিষ্ট কয়েকটি জেলায় রোদ উঠলেও বৃষ্টির থেকে রেহাই পাওয়া যাবে না। কলকাতা মহানগরী এবং তৎসংলগ্ন এলাকায় বৃষ্টির সঙ্গে সঙ্গে ক্রমাগত বিদ্যুতের ঝলকানি ভয় ধরাবে।

আরও পড়ুন: Eastern Railway: তারকেশ্বেরের শ্রাবণী মেলা উপলক্ষ্যে বড় ঘোষণা পূর্ব রেলের, জেনে নিন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।