লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

WB Govt Employees: একের পর এক বড় সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর! এইবার আরও সুবিধা সরকারি কর্মীদের! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB Govt Employees: রাজ্য সরকারি কর্মীদের স্বাস্থ্য প্রকল্পের ক্ষেত্রে একের পর এক ইচিবাচক সিদ্ধান্ত নিচ্ছে সরকার। কয়েকদিন আগেই এই খাতে এমপ্যানেলড হাসপতাালের সংখ্যা বাড়ানো হয়েছিল। পাশাপাশি কর্মীদের টাকা মেটানো নিয়েও বড় সিদ্ধান্ত নেওয়া হয়। আর এবার আরও একটি বড় ঘোষণা করা হল রাজ্যে।

স্বাস্থ্য প্রকল্পে আরও একটি সুবিধা পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা। সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে জানানো হয়েছে, চোখের চিকিৎসার ক্ষেত্রে ‘লুসেনটিস’ নামের ইনজেকশনের পুরো দাম পাওয়া যাবে স্বাস্থ্য প্রকল্পের মাধ্যমে। আগে এই ইনজেকনের জন্যে সরকারি কর্মীদের ৪৫ হাজার টাকা দেওয়া হত স্বাস্থ্য প্রকল্পের মাধ্যমে।

বাকি টাকা সংশ্লিষ্ট কর্মীর নিজের পকেট থেকে খসত। তবে এখন নিয়ম হয়েছে, এই ইনজেকনের দাম ৫০ হাজার পেরোলে অর্থদপ্তরের মেডিকেল সেলের কাছ থেকে আগাম অনুমোদন নিতে হবে। এদিকে ১০০ মিলিলিটার হিউম্যান অ্যালবুমিনের (২০ শতাংশ) জন্য রাজ্য সরকারি কর্মীদের স্বাস্থ্য প্রকল্পে বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে বলেও দাবি করা হয়েছে রিপোর্টে।

এতদিন এটির ক্ষেত্রে সর্বোচ্চ তিন হাজার টাকা করে পেতেন রাজ্য সরকারি কর্মীরা। তবে এখন থেকে এর পুরো দামই পকেটে ঢুকবে সরকারি কর্মীদের। উল্লেখ্য, সরকারি কর্মীদের জন্য স্বাস্থ্য স্কিম চালু করেছিল রাজ্য সরকার। সেই স্কিম নিয়ে কয়েকদিন আগেও একটি নয়া বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল সরকারের তরফ থেকে।

WhatsApp Group Join Now

রিপোর্ট অনুযায়ী, গত ২৪শে জুলাই রাজ্য অর্থ দফতরের মেডিক্যাল সেলের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয় বাংলার সব সরকারি কর্মী এবং পেনশনভোগীদের জন্যে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ হেলথ স্কিমে আরও বেশ কিছু হাসপাতালকে যুক্ত করা হয়েছে।

আরও পড়ুন: WB Government: শিক্ষকদের উদ্দেশ্যে কড়া নির্দেশিকা এল শিক্ষা সংসদ থেকে! এই কাজ করলে যেতে পারে চাকরিও

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।