লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Sourav Ganguly: ১ টাকায় ৩৫০ একর জমি পেয়ে বিতর্কে প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী, ভারত গৌরব সম্মান দিল ইস্টবেঙ্গল

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Sourav Ganguly: বেশ কিছুদিন ধরেই আলোচনা আর বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly)। ইস্পাত কারখানার জমি নিয়ে আইনি প্যাঁচে পড়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। মমতা সরকার দাদাকে ইস্পাত কারখানার জন্য ৩৫০ একর জমি মাত্র ১ টাকায় দিয়েছেন। চিটফান্ড কেলেঙ্কারিতে নাম জড়ানো প্রয়াগ গ্রুপের ৭৫০ একর জমি বাজেয়াপ্ত করেছিল রাজ্য সরকার, সেই জমি থেকেই সৌরভকে প্রায় অর্ধেক জমি দিচ্ছে মমতা সরকার।

সেই নিয়েই আদালতের দ্বারস্থ হয়েছেন চিটফান্ড সংস্থায় ২৭০০ কোটি টাকা বিনিয়োগকারী আমানতকারীরা। যদিও এই বিতর্ক নিয়ে এখনও মুখ খোলেননি সৌরভ। এই বিতর্কের মাঝেই গত ২৯শে জুলাই মোহনবাগান দিবসে ‘মোহনবাগান রত্ন’ সম্মান দেওয়া হল মহারাজ কে, তারপর আবার ইস্টবেঙ্গলের প্রতিষ্ঠা দিবসে ‘ভারত গৌরব’ সম্মান পেলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক।

নিজে ক্রিকেট খেলার সঙ্গে যুক্ত হলেও আর পাঁচজন বাঙালির মতো সৌরভের কাছেও ফুটবল মানেই আবেগ। দুই ক্লাবের তরফে সম্মান পেয়ে উচ্ছ্বসিত তিনি। বৃহস্পতিবার সৌরভের পাশে দেখা গেল তাঁর স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের ও দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় কে।

ঐদিন সৌরভ কে স্যুট-ব্যুটে দেখা গিয়েছে। পাশে কালো জামদানিতে উপস্থিত ছিলেন ডোনা। ছিমছাম সাজেই ধরা দিয়েছেন সৌরভ ঘরণী। ওইদিন তারকাদের চাঁদের হাট বসেছিল। উপস্থিত ছিলেন টলিউড ইন্ডাস্ট্রি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বুম্বাদাই ঐদিন সৌরভকে (Sourav Ganguly) সম্মানিত করেন। এছাড়াও এদিন পুরস্কৃত হয়েছেন অপর তারকা ক্রিকেটার মহম্মদ শামিও। মঞ্চে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, মেয়র ফিরহাদ হাকিম। এদিন সৌরভ গাঙ্গুলী কে প্রশ্ন করা হয় আসন্ন ডার্বিতে কোন ক্লাবকে সমর্থন করবেন দাদা? সুকৌশলী জবাব দেন প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট। তিনি মুচকি হেসে জানান, দুটো দলকেই সাপোর্ট করবেন।

WhatsApp Group Join Now

যদিও সকলেই জানেন মোহনবাগানের প্রতি আলাদা একটা ভালোবাসা আছে মহারাজের, সেটা সবুজ-মেরুন ভক্তদের অজানা নয়। ক্রিকেট থেকে অবসর গ্রহণের পর ফুটবল প্রশাসনে মন দিয়েছিলেন সৌরভ। শুরুর দিন থেকে অ্যাটলেটিকো ডি কলকাতার অন্যতম কর্ণধার ছিলেন। বর্তমানে যদিও দলের নাম হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট।

আরও পড়ুন: SSC Recruitment: এবারে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাশেই মিলবে সরকারি চাকরি, জেনে নিন বিস্তারিত

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।