লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Anshuman Gaekwad: দীর্ঘদিনের লড়াই শেষ! অবশেষে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ভারতীয় ক্রিকেট দলের এই প্রাক্তন ক্রিকেটার

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Anshuman Gaekwad: ক্রিকেট জগতে নেমে এলো শোকের ছায়া। সকলের মাঝ থেকে চির বিদায় নিলেন জনপ্রিয় ভারতীয় প্রাক্তন ক্রিকেটার অংশুমান গায়কোয়াড় (Anshuman Gaekwad)। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। দীর্ঘদিন ধরেই ব্লাড ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন তিনি। নিজের ১২ বছরের ক্রিকেট ক্যারিয়ারে অংশুমান টিম ইন্ডিয়ার হয়ে ৪০টি টেস্ট ম্যাচ এবং ১৫টি একদিনের ম্যাচ খেলেছেন।

ভারতের হয়ে তিনি মোট ২,২৫৪ রান করেন। এরমধ্যে তার দুটো সেঞ্চুরি রয়েছে। ১৯৮৩ সালে পাকিস্তানের বিরুদ্ধে তার ২০১ রানের একটি বিধ্বংসী ইনিংস সারা জীবন মনে রাখবে। এছাড়াও তিনি নিজস্ব ব্যাটে ভারতীয় ক্রিকেট দলকে অনেক উপহার দিয়েছিলেন। ১৯৯০ সালে ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক হিসেবেও দায়িত্ব পালন করেন অংশুমান গায়কোয়াড়। কয়েকদিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ ঘোষণা করেছিলেন যে বিসিসিআই-এর তরফ থেকে অংশুমান গায়কোয়াড়ের চিকিৎসার জন্য ১ কোটি টাকা দেওয়া হবে।

একটি বিবৃতিতে ভারতীয় কন্ট্রোল বোর্ড গায়কোয়াডের পরিবারকে আশ্বাস দিয়েছিলেন তাদের এই কঠিন সময়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে যথা সম্ভব সাহায্য করা হবে। চলতি বছরের শুরুর দিকে ভারতের প্রাক্তন ক্রিকেটার সন্দীপ পাটিল জানিয়েছিলেন যে অংশুমান গায়কোয়াড়ের শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়। এত বছর লন্ডনেই তার চিকিৎসা চলছিল। বহু কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে তাকে। অবশেষে সেই লড়াই শেষ হয়েছে।

Anshuman Gaekwad
Anshuman Gaekwad

অংশুমান গায়কোয়াড় তাঁর আর্থিক সংকটের কথা ব্যক্তিগতভাবে সন্দীপ পাটিলকে জানিয়েছিলেন। তারপরই বিসিসিআই এর পক্ষ থেকে তাকে সাহায্য করার জন্য বিশেষ পদক্ষেপ নেওয়া হয়। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক কপিল দেবও গায়কোয়াডের পরিবারকে আর্থিক সাহায্য করার কথা জানিয়েছিলেন। তাঁর এই আবেদনে সাড়া দিয়েছিলেন মহিন্দর অমরনাথ, সুনীল গাভাসকার, সন্দীপ পাটিল, দিলীপ বেঙ্গসরকার, মদন লাল, রবি শাস্ত্রী এবং কীর্তি আজাদের মতন কিংবদন্তি ক্রিকেটাররা।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Weather Forecast: ঘূর্ণাবর্তের ফলে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়, বিশেষ সর্তকতা জারি এই জেলাগুলিতে

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।