লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

LPG Gas Price: এইবার অর্ধেক দামে মিলবে LPG গ্যাস সিলিন্ডার! রাখির আগেই বড় উপহার সরকারের! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

LPG Gas Price: প্রতি মাসের শেষেই আগত নতুন মাসের গ্যাসের দাম (LPG Gas Price) নির্ধারণ করে থাকে সরকার। তবে এইবার রাখির আগেই গ্রাহকদের বড় উপহার দিল সরকার। এইবার মাত্র ৪৫০ টাকায় মিলবে রান্নার গ্যাস। জানেন কোথাকার গ্রাহকরা এই সুবিধা পাবেন!

জানা গিয়েছে, লাডলি বেহনা যোজনার অধীনে মহিলাদের মাত্র ৪৫০ টাকায় LPG গ্যাস সিলিন্ডার দেওয়ার ঘোষণা করা হয়েছে। তবে এই সুবিধা পাবেন মধ্যপ্রদেশের বাসিন্দারা। গতকাল অর্থাৎ মঙ্গলবারই এই সিদ্ধান্ত অনুমোদিত হয়েছে মন্ত্রিসভার বৈঠকে। গতকাল নগরোন্নয়ন ও আবাসন মন্ত্রী কৈলাশ বিজয়বর্গীয় জানিয়েছেন, ‘লাডলি বেহেন প্রকল্পের অধীনে, আমরা এই প্রকল্পের সমস্ত সুবিধাভোগীকে ৪৫০ টাকায় গ্যাস সিলিন্ডার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। বর্তমানে গ্যাস সিলিন্ডার (LPG Cylinder) পাওয়া যাচ্ছে মাত্র ৮৪৮ টাকায়। তবে ‘লাডলি বেহেন’- যোজনায় এই গ্যাস সিলিন্ডার (LPG Gas Price) প্রদান করা হবে ৪৫০ টাকায়। রাজ্য সরকার ৩৯৯ টাকা দেবে। এর জন্য প্রায় ১৬০ কোটি টাকা খরচ হবে।’

রাজ্য সরকারের তরফে ‘লাডলি বেহনা’ যোজনায় মহিলাদের ১২৫০ টাকা প্রদান করা হয়। সেই সঙ্গে রাখি উপলক্ষে মহিলারা পাবেন আরও ২৫০ টাকা অর্থাৎ অগাস্ট মাসের ১লা তারিখে ১২৫০ এর বদলে ১৫০০ টাকা পাবেন মধ্যপ্রদেশের লাডলি বেহনা প্রকল্পের অন্তর্ভুক্ত মহিলারা।

এছাড়া রাজ্যের অঙ্গনওয়াড়ি কর্মীদের নিয়েও বড় ঘোষণা করা হয়েছে রাজ্য সরকারের তরফে। এদিন জানানো হয়েছে অঙ্গনওয়াড়ি পুষ্টি প্রকল্পের অধীনে, অঙ্গনওয়াড়ির সমস্ত “বেহেন”-দের প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা এবং প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনার আওতায় নিয়ে আসা হবে। যার ফলে উপকৃত হবেন প্রায় ৫৭, ৩২৪ জন অঙ্গনওয়াড়ি কর্মীরা।

WhatsApp Group Join Now

উল্লেখ্য, দেশব্যাপী মহিলাদের জন্য প্রধানমন্ত্রীর উজ্জ্বলা যোজনা চালু করা হয়েছে। সেই প্রকল্পের অন্তর্ভুক্তরাও অন্যান্যদের তুলনায় অনেকটাই কম খরচে গ্যাস সিলিন্ডার পেয়ে থাকেন। বর্তমানে উজ্জ্বলা যোজনা ২.০- তে আবেদন শুরু হয়ে গিয়েছে। কোনো গ্রাহক চাইলে সেই প্রকল্পে আবেদন করতে পারবেন। তবে সেক্ষেত্রে আপনাকে যোগ্যতা ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়গুলি দেখে নিতে হবে।

আরও পড়ুন: Pushpa 2: সোশ্যাল মিডিয়াতে ফাঁস হল পুষ্পা 2 এর অ্যাকশন এর শুটিং দৃশ্য, রেগে লাল আল্লু অর্জুন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।