লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

LIC Pension Plan: মাত্র একবার বিনিয়োগ করেই প্রতিমাসে কয়েক হাজার টাকা পেনশন পান, LIC নিয়ে এলো দুর্দান্ত পলিসি

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

LIC Pension Plan: ভারতের বিনিয়োগকারী বিশ্বাসযোগ্য সংস্থাগুলির মধ্যে যদি পছন্দের তালিকায় সবার উপরে কারো নাম থেকে থাকে তাহলে সেটা হলো এলআইসি। এলআইসির জীবন বীমা সংস্থা ভারতীয় বিনিয়োগকারী সংস্থা গুলির মধ্যে অন্যতম। দীর্ঘ বেশ কয়েক বছর ধরে এটি ভারতীয়দের মনে বিশ্বাস এর জায়গা তৈরি করে এসেছে। লক্ষ লক্ষ ভারতবাসী এই বিনিয়োগকারী সংসার মাধ্যমে নিজেদের কষ্টের উপার্জন করার টাকা সঞ্চয় করে।

মূলত কোন ব্যক্তির মৃত্যুর পরে তার পরিবার এবং পরিবারের সদস্যদের যাতে কোনো রকম কোনো অসুবিধা না হয় তারা যাতে কোন সমস্যায় না পড়ে তাই জন্যই এলআইসি করেন মানুষজন। আর LIC er নানারকম স্কিম গুলির মধ্যে অন্যতম একটি জনপ্রিয় স্কিম হল এলআইসি নতুন জীবন শান্তি প্ল্যান। এই স্কিমে অর্থ শুধুমাত্র একবার বিনিয়োগ করতে হবে এবং পেনশন সারাজীবনের জন্য নির্দিষ্ট হয়ে যায়।

জীবন শান্তি প্ল্যান কি?

LIC-এর শুধু এমন একটি সংস্থা যেখানে প্রত্যেক বয়সের মানুষের জন্য অনেকগুলি দুর্দান্ত প্ল্যান রয়েছে। এলআইসি-এর অবসর পরিকল্পনাগুলি খুব জনপ্রিয়, যা অবসর গ্রহণের পরে আর্থিক স্বাচ্ছন্দ্য বজায় রাখার জন্য বিশেষভাবে চালু করা হয়েছে। এলআইসি নতুন জীবন শান্তি স্কিম হল একটি সিঙ্গল প্রিমিয়াম প্ল্যান এবং এই স্কিমে আপনি বিনিয়োগ করলে আপনাকে অবসর গ্রহণের পরে নিয়মিত পেনশনের পাবে এর মাধ্যমে। এই স্কিমে আপনি প্রতি বছর ১,০০,০০০ টাকা পেনশন পেতে পারেন, তাও সারাজীবনের জন্য।

LIC এর এই স্কিমে ৩০ বছর থেকে ৭৯ বছর বয়সী গ্রাহকরা বিনিয়োগ করতে পারেন। এই স্কিমে গ্যারান্টিযুক্ত পেনশনের পাশাপাশি অন্যান্য বিভিন্ন সুবিধাও পাওয়া যায়। প্রথমটি হল একক জীবনের জন্য বিলম্বিত বার্ষিকী এবং দ্বিতীয়টি হল যৌথ জীবনের জন্য বিলম্বিত বার্ষিকী। এর মানে, আপনি যদি চান, আপনি একটি একক পরিকল্পনায় বিনিয়োগ করতে পারেন, অথবা আপনি সম্মিলিত বিকল্প বেছে নিতে পারেন।

WhatsApp Group Join Now

যদি একজন ৫৫ বছর বয়সী ব্যক্তি এলআইসি নতুন জীবন শান্তি প্ল্যানে ১১ লাখ টাকা বিনিয়োগ করেন, তাহলে তা পাঁচ বছর বিনিয়োগের পর এবং ৬০ বছর বয়সের পরে প্রতি বছর ১,০২,৮৫০ টাকা পেতে শুরু করবেন। ১১ লাখ টাকার একক বিনিয়োগে, আপনি বার্ষিক পেনশন হিসেবে ১ লাখ টাকার বেশি পাবেন, প্রতি ছয় মাসে পাবেন ৫০,৩৬৫ টাকা। আর প্রতি মাসে বিনিয়োগের পর পাবেন ৮,২১৭ টাকা। যদি পলিসিধারী এই সময়ের মধ্যে মারা যায়, তাহলে তার অ্যাকাউন্টে জমা করা সম্পূর্ণ পরিমাণ নমিনিকে দেওয়া হয়। ১১ লাখ টাকার বিনিয়োগে নমিনি যে পরিমাণ পাবেন তা হবে ১২,১০,০০০ টাকা।

আরও পড়ুন: Olympic: অলিম্পিক এর স্বর্ণ পদকে কি আদৌ থাকে সোনা? কি দিয়ে তৈরি হয় জানেন?

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।